হাইমচরে পানিতে ডুবে দুই সহোদরের করুণ মৃত্যু

হাইমচরে আলগী উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছোটলক্ষ্মীপুর গ্রামের প্রবাসী সাইফুল ইসলাম পাটওয়ারীর ২ ছেলে সিফাত ও সিয়াম নামের দুই সহোদরের পানিতে ডুবে করুণ মৃত্যু হয়েছে। গতকাল ৬ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ১২টা ৪৫ মিনিটে আপন দুই ভাই সিফাত (৮) ও সিয়াম (৬) পুকুরে গোসল করতে গিয়ে পুকুরের পানিতেই ডুবে মারা যায়।

স্থানীয় মোঃ ইমরান হোসেন জানান, প্রবাসী সাইফুল ইসলাম পাটওয়ারীর পুত্র সিফাত ও সিয়াম তার মা সুমি বেগমের সাথে গোসল করতে পুকুরে যায়। গোসল শেষে মা সুমি বেগম পুকুর থেকে ঘরে চলে আসার প্রায় ১৫ মিনিট অতিবাহিত হলেও সন্তানরা ঘরে না ফেরায় খোঁজাখুঁজি করে না পাওয়ায় তার ডাকচিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে পুকুরে তল্লাশি করে সিয়াম ও সিফাতকে উদ্ধার করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েনিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সিয়াম ও সিফাতের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এবং তাদের মা ও আত্মীয়স্বজনের কান্না-চিৎকারে আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে। সমগ্র এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সিফাত ও সিয়ামের মা সুমি বেগম বাক্রুদ্ধ হয়ে পড়েন।

পানিতে ডুবে নিহত সিফাত উপজেলা সদর আলগী বাজার সংলগ্ন আদর্শ শিশু নিকেতন জুনিয়র হাইস্কুলে ১ম শ্রেণী এবং সিফাত কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ম শ্রেণীর ছাত্র ছিলো।

গতকাল বাদ আছর ছৈয়ালবাড়ি জামে মসজিদে দুই ভাইয়ের একসাথে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। পানিতে ডুবে নিহত এই শিশুদের পরিবারের খোঁজ নিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী। তিনি বাদ আছর তাদের জানাজায় অংশ নিয়ে শোকসন্তপ্ত পরিবারের খোঁজখবর নেন এবং শোক সন্তপ্ত পরিবারের পাশে থাকার জন্যে স্থানীয় এলাকাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।