শিক্ষার মান উন্নয়নে সরকার কাজ করছে……………… চাঁদপুর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান

                                                       শাহ্তলী কামিল মাদরাসার গভর্নিং বডির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার গভর্নিং বডির সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৭জুলাই (বুধবার) সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও গভনির্ং বডির সভাপতি উপ-সচিব মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়। মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক উপ-সচিব মোহাম্মদ শওকত ওসমান ।
সভাপতির বক্তব্যে চাঁদপুর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক উপসচিব মোহাম্মদ শওকত ওসমান বলেন, শিক্ষার মান উন্নয়নে সরকার কাজ করছে । বিশেষ করে মাদ্রাসা শিক্ষা বর্তমান সরকার যুগপোযুগী করেছে । মাদরাসার ফলাফল যেন ভালো হয় সেদিকে সকলকে সু-দৃষ্টি রাখতে হবে। কোন শিক্ষার্থী বিশেষ করে ছাত্রীদের কোন সমস্যা হলে একজন নিদিষ্ট শিক্ষকের কাছে অভিযোগ দিতে হবে। এজন্য যে কোন একজন শিক্ষককে দায়িত্ব প্রদান করতে হবে। সপ্তাহে একবার শিক্ষার্থীদের নিয়ে শুনানী করতে হবে। শুনানীতে শিক্ষার্থীরা তাদের অভিযোগ কর্তৃপক্ষের নিকট পেশ করতে পারবে। প্রয়োজনে মাদরাসার শিক্ষার্থীদের জন্য অভিযোগ বাক্স রাখতে হবে।
এসময় আরও বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
তিনি তার বক্তব্যে বলেন, । দীর্ঘ ১১৮ বছর পর এ মাদরাসায় একটি একাডেমিক ভবন অনুমোদন হয়েছে। এজন্য ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে। সবাইকে মাদরাসার উন্নয়নে এগিয়ে আসতে হবে। কিছুদিন পর ভবনের টেন্ডার হবে। তারপর কাজ শুরু হবে। সবাইকে ভবনের কাজে সহায়তা করতে হবে। যাতে কাজ সুন্দর ও মানসম্মত হয়। সর্বোপরি ভালো ফলাফল করতে ।
সভায় অংশ নেন মাদরাসার গভর্নিং বডির অভিভাবক সদস্য ও চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, দাতা সদস্য হাফেজ জাকির হোসেন তপাদার, অভিভাবক সদস্য মো: মোশারফ হোসেন তালুকদার, শিক্ষক প্রতিনিধি সদস্য ও ১ম মুহাদ্দেস মাওলানা ইয়াছিন মিয়া, শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান, শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী প্রমুখ ।
ক্যাপশান : গতকাল চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার গভর্নিং বডির সভায় বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক উপ-সচিব মোহাম্মদ শওকত ওসমান ।