শিক্ষার্থীদের জনসম্পদে তৈরি করতে হবে ,জন আপদে যেন পরিণত না হয়। ……………….দুদুক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

মো. শিমুল হাছানঃ রোববার বিকেলে উপজেলা অডিটরিয়ামে দুর্নীতি প্রতিরোধ বিষয়ে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠনের প্রধানদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে দুদুক চেয়ারম্যান ইকবাল মাহমুদ উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, ২০৩০ সালের মধ্যে উন্নত দেশে উন্নিত করতে অবশ্যই মান সম্মত শিক্ষায় শিক্ষিত করতে হবে ছাত্র/ছাত্রীদেরকে। দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ। শিক্ষক ব্যবসায়ী ও রাজনীতিক হতে পারবেনা। ২০১৯ সলে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে নজরদারীতে আনা হচ্ছে। ২৬ হাজার স্কুলে সততা সংঘ করেছি। শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আমার বাচ্চাদেরকে শ্রেণী কক্ষে শিখাবেন। পাশ করার জন্য স্কুলে পাঠাইনি ,তাকে মানুষ করার জন্য পাঠিয়েছি। কমিউনিটি এনবায়রমেন্ট ছাড়া মান সম্মত শিক্ষা সম্ভব নহে। সমস্যা রয়েছে জানি ,এ সমস্যার মধ্যেদিয়েইতো আমরা মানুষ হয়েছি। প্রধান শিক্ষকদের বলেন, কেউ আপনাদের চাপ দিলে জেলা প্রশাসককে বলবেন, প্রয়োজনে আমি আসবো সমাধান করবো।
জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমানের সভাপতিত্বে ও ইউএনও মোঃ আলি আফরোজে উপস্থাপনায় বক্তব্য রাখেন,শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ জাবেদ আহম্মদ,অতিরিক্ত মহা পরিচালক( প্রাথমিক শিক্ষা) সোহেল আহমদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসরাম রোান, পৌর মেয়র মোঃ মাহফুজুল হক, থানর ওসি আব্দুর রকিব প্রমূখ।