শাহ্তলী জিলানী চিশতী কলেজের নব-নির্মিত আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনে মিলাদ ও দোয়া

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের ৪ তলা বিশিষ্ট নব-নির্মিত এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনের কার্যক্রম শুরু উপলক্ষ্যে মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৭মার্চ (রবিবার) সকাল ১০টায় নতুন নব-নির্মিত এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবন মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ইংরেজী বিভাগের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের দিনটি এ কলেজের জন্য ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ন । ১৯৭০সালে চাঁদপুর সদরে প্রথম বেসরকারি জিলানী চিশতী কলেজটি অত্র প্রতিষ্ঠা করেন শাহতলীর কৃতি সন্তান মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী।এতদঅঞ্চলে শিক্ষা বিস্তারে তিনি বিশাল অবদান রেখে গেছেন। তিনি ছিলেন শিক্ষার আলোকবর্তিকা।
তিনি আরও বলেন, আমাদের এ কলেজের অবকাঠামোর সমস্যা ছিল বিগত ৩০-৪০বছর যাবৎ। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়ন ও শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়ন করেছেন। আমাদের চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সহযোগিতায় আমাদের কলেজের এই ভবনটি নির্মান করা হয়। তাই ধন্যবাদ ও কৃতজ্ঞাতা জানাই বর্তমান সরকার ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি মহোদয়কে।
তিনি বলেন, কলেজের নতুন এ ভবনটি করতে যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানাই। যিনি কলেজটি প্রতিষ্ঠা করেছেন ধন্যবাদ জানাই তাকে। এ বছর মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ের সহযোগিতায় শাহতলী কামিল মাদরাসার একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হবে। কিছুদিনের মধ্যেই সয়েল টেষ্ট করা হবে। আমরা সবাই চেষ্টা করবো এ কলেজটি ডিগ্রিতে উন্নীত করার জন্য ।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা এখন থেকে নতুন ভবনে ক্লাস করতে পারবে। তোমাদের জন্য দুদকের সহযোগিতায় এ ভবনে একটি সততা ষ্টোর চালু করা হয়েছে। এখান থেকে তোমরা তোমাদের প্রয়োজনীয় খাতা, কলম ইত্যাদি ক্রয় করতে পারবে। তোমরা পড়াশুনা করে ভালো মানুষ হতে হবে। ভালো ফলাফল অর্জন করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য মো: আবুল কালাম আজাদ, শাহতলী কামিল মাদরাসার ২য় মোহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, জিলানী চিশতী কলেজের কৃষি বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আক্তার, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো: জিয়াউর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: হানিফ মিয়া, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: মানিক মিয়া, কলেজ গভনির্ং বডির সদস্য ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সদস্য ফিরোজা বেগম।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, ভূগোল বিভাগের সহকারি অধ্যাপক গোলাম সারওয়ার, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক আলেয়া চৌধূরী, যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষক শামীমা আক্তার, সমাজকর্ম বিভাগের প্রভাষক ও কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: নুরুল বাতেন, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, তথ্য ও যোগাযোগ বিভাগের প্রভাষক ও কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য নুরুন্নাহার বেগম মুক্তা, জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: হাবিবুর রহমান, গণিত বিভাগের প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, রসায়ন বিভাগের প্রভাষক মো: মাহবুবুর রহমান, জীব বিজ্ঞান বিভাগের প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, উৎপাদন ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী, পৌরনীতি বিষয়ের প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, শাহতলী কামিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমান, কলেজ মসজিদের ইমাম ও কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের মেম্বার ও কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: মোস্তফা খান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো: শফিক কারী, কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য আয়শা বেগম, যুবলীগ নেতা মো: আবুল কাশেম কারী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো: রুবেল কারী, জিলানী চিশতী কলেজের কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, সহকারি লাইব্রেরীয়ান নাছরীন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালীমা আক্তার, অফিস সহকারি মো: মেহেদী হাসান।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। উল্লেখ্য শিক্ষামন্ত্রনালয়ের অধীনস্থ চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর অধীন ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের ৪তলা বিশিষ্ট নব-নির্মিত এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনটি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে ।
ক্যাপসান-০১: গতকাল ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের নব-নির্মিত এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনের মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।