শাহ্তলী কামিল মাদরাসায় ইফতার মাহফিল সম্পন্ন

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২১মে (মঙ্গলবার) সন্ধ্যা ৬টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও মাদরাসা গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় প্রধান মেহেমান হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
তিনি তার বক্তব্যে বলেন, পবিত্র রমজান হচ্ছে আত্মশুদ্ধির মাস। এ মাস বরকতময় মাস। রমজান মাস হচ্ছে মানুষের হেদায়াতের মাস।
তিনি আরও বলেন, এ মাদরাসাটি একটি প্রাচীনতম শতবছরের মাদরাসা। আমাদের র্পৃব পূরুষগণ এ মাদরাসা প্রতিষ্ঠা করে গেছেন । এলাকাবাসীর অনেক অবদান রয়েছে । আমাদের মাদরাসায় কিছু অবকাঠামোগত সমস্যা ছিল। আমাদের চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি মহোদয় এখানে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন অনুমোদন দিয়েছেন। তাই অবকাঠামোগত সমস্যা অচিরেই সমাধান হবে বলে আশা করছি। ইতোপূর্বে নতুন প্রস্তাবিত ভবনের স্থানে মাটি পরীক্ষার কাজ সম্পন্ন হয়েছে। জরিপ রিপোটও সম্পন্ন হয়েছে । এখন সহসাই টেন্ডার প্রμিয়া শুরু হবে ।এ ব্যাপারে সবাই সহযোগিতা চাই । মাদরাসা ভবনের কাজ সুন্দরভাবে সম্পন্ন করার জন্য আশা করছি সবাই সহযোগিতা করবেন।

এ সময় অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, শাহতলী বাজার কমিটির সেμেটারী কমান্ডার আবুল কালাম মো: শামছুল আলম চিশতী, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাদরাসা গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, মাদরাসা গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: মোশারফ হোসেন তালুকদার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, মাদরাসার ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসেন, আরবী প্রভাষক মাওলানা এমদাদ হোসেন, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, মাদরাসা গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো: লিটন সরকার, ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান খান বাবলু, বাজার ব্যবসায়ী ক্বারী আব্দুল ওয়াদুদ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: সফিক কারী, বাজার ব্যবসায়ী ও সাবেক মেম্বার মো: আব্দুল রশিদ মেম্বার, হামানকদ্দী সাবেক মেম্বার ইব্রাহিম খান ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো: আবুল কাশেম কারী, বিশিষ্ট সমাজসেবক মো: খায়রুল বাশার, হামানকদ্দী বিশিষ্ট ব্যবসায়ী মো: আমির হোসেন খান, বিআরএস ব্রিক ফিল্ডের ম্যানেজার মো: জসিম গাজী, বাজার ব্যবসায়ী মো: আজিজ মিজি, বিশিষ্ট ব্যবসায়ী মো: নাছির খান, মাদরাসার শিক্ষার্থী ও ৫৪নং হামানকর্দ্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: তাজুল ইসলাম,মাদ্রাসার ছাত্র মাওলানা মহিউদ্দিন,মাদরাসা শিক্ষার্থী ও শাহতলী আদর্শ একাডেমির সহকারি শিক্ষক সাংবাদিক মো: আব্দুল্লাহ শাকুর, অভিভাবক মো: কামাল খান প্রমূখ।

ইফতার মাহফিলে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদরাসার শিক্ষার্থী মো: জাহিদুল ইসলাম।