শাহরাস্তিতে সম্পত্তিগত বিরোধে আহত-৬

হাসানুজ্জামান
চাঁদপুরের শাহরাস্তিতে সম্পত্তিগত বিরোধে ৬ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাটি গত ১৩ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার টামটা দক্ষিন ইউনিয়নের উয়ারুক মিয়াজি বাড়িতে ঘটে। এ ঘটনায় পক্ষে-বিপক্ষে দুটি অভিযোগ দায়ের হয়েছে থানায়।
জানা যায়, ওই বাড়িতে দীর্ঘদিন ধরে জায়গা সংক্রান্ত বিষয়ে বিরোধ চলছিলো। ঘটনার দিন সকালে বাড়ির জায়গা মাপ জরিপ করার পর সীমানা চিহ্ন তুলে ফেলেন একই বাড়ির শাহজাহান গং। এ সময় মৃত খলিলুর রহমান গং বাধা দিলে প্রতিপক্ষ তাদের উপর হামলা চালায়। এতে ৬ ব্যক্তি আহত হয়। তাদের মধ্যে গুরুতর ৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
মৃত খলিলুর রহমানের স্ত্রী মাজেদা বেগম বলেন, বার বার বাড়ি মাপের সময় যারা কোন্দল সৃষ্টি করে তারা কখনই সঠিক মাপ জরিপ হোক তা চায় না। তারা সন্ত্রাসী করে বাড়ির জায়গা জবর দখল নিতে চায়। তিনি আরও বলেন, মৃত আলী আহম্মদের পুত্র শাহজাহান ও তার পুত্র ফারুক, শাহ আলমের দুই পুত্র ইমাম হোসেন এবং রবিউলসহ তাদের স্ত্রী, মা-বোন মিলে আমাদের উপর সেদিন তারা হামলা করে। তাদের এমন পাষবিক হামলায় আমিসহ আবু হানিফের স্ত্রী সাথী আক্তার, জাহাঙ্গীর আলমের স্ত্রী মনি আক্তার গুরুতর আহত হই। আমাদের ৩ জনেরই হাতের হাঁড় ভেঙ্গেছে।
সুষ্ঠ তদন্তের মাধ্যমে ঘটনায় জড়িত ব্যক্তিদের কঠোর শাস্তির দাবি জানান তিনি।
মৃত আলী আহম্মদের পুত্র শাহজাহান বলেন, আমরা সঠিক ভাবে জায়গার পরিমাপ করার চেষ্টা করে বার বার হোচট খাচ্ছি শুধু তাদের জন্য। এবারের ঘটনায় বুঝলাম
ধৈর্যের সীমা পেরিয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই বিবাদমান এই বিষয়টি আইনের মাধ্যমেই শেষ করার চেষ্টায় আইনের আশ্রয় নিয়েছি।
এলাকাবাসি বলেন, এই বাড়িতে জায়গা নিয়ে আজ বহুদিন যাবত ঝামেলা চলছে। অনেকেই এগিয়ে এসেছেন তাদের সমস্যা সমাধানের জন্য। কিন্তু তাদের বিভিন্ন অসহযোগিতার কারনে আজও বিবাদমান বিষয়টি অমিমাংসিত রয়েছে। বিষয়টি নিস্পত্তি করতে স্থানিয় গন্যমান্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন তারা।