মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তোলতে হবে ………চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির

শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে মাদক বিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ২৮ শে ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকাল ১০টায় জিলানী চিশতী কলেজ মিলনায়তনে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে ও কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের জনবান্ধব পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম।
প্রধান অতিথি চাঁদপুরের জনবান্ধব পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম তার বক্তব্যে বলেন, মাদক একটি বিশ্ব সমস্যা। মাদকের বিরুদ্ধে পুলিশের পাশাপাশি সবাইকে সোচ্চার হতে হবে। যারা দেশকে এগিয়ে নিবে তাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। আমাদের দেশের যুবসমাজ মাদকের সাথে সম্পক্ত হচ্ছে। এতে দেশের ক্ষতি হচ্ছে। আমাদের দেশে যে উন্নয়ন হচ্ছে এগুলো উন্নত দেশের লক্ষন। মাদক থেকে সকলকে দূরে থাকতে হবে। মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তোলতে হবে। পুলিশকে জনগন তথ্য দিয়ে সহায়তা করতে হবে। মাদক ব্যবসায়ী ও মাদক গ্রহনকারী সকলকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে। যেখানেই অপরাধ মূলক কর্মকান্ড বা কোন সমস্যা দেখবেন তখন এ ৯৯৯নম্বরে ফোন করবেন দ্রুত সময়ের মধ্যে পুলিশ এসে যাবে।
তিনি আরও বলেন, শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের মাদকের কুফল সম্পর্কে জানাতে হবে। শিক্ষার্থীরা যাতে এ ধরনের মরনব্যাধি নেশায় আসক্ত না হয় তাদের বুঝাতে হবে। মাদকের সমস্যা কারও একার সমস্যা না, এটি জাতীয় সমস্যা। যে যুব সমাজ আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাবে তারা আজ মাদকাসক্ত। তাদের এখান থেকে বেরিয়ে আসতে হবে। মাদক সেবীদের কাছ থেকে আমরা কেউ নিরাপদ নই। তাই সকলে মিলে মাদক গ্রহনকারীদের নির্মূল করতে হবে।
তিনি বলেন, মাদকের ব্যাপারে আমাদের পুলিশ বাহিনী মাদকের বিরুদ্ধে সবসময় কঠোর অবস্থানে আছে এবং সব সময় থাকবে। যারা মাদক বিক্রেতা তাদের তালিকা করতে হবে। তাদের তালিকা অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। আপনারা শুধু আমাদের তথ্য দিবেন কারা মাদকের ব্যবসা ও মাদক গ্রহন করে। আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যস্থা গ্রহন করব। আমাদের সকল দক্ষতা দিয়ে সমাজ থেকে মাদক নিমূল করা হবে। সকল ধরনের মাদক সেবীদের তথ্য দিয়ে দেশকে রক্ষা করতে হবে। যে দেশকে ভালোবাসে সে কখনও মাদকাসক্ত হবেনা। তাই দেশকে ভালোবাসতে হবে। আমি সবশেষে ধন্যবাদ জানাই যারা আজকের এই অনুষ্ঠানের আয়োজন করেছেন বিশেষ করে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে।
মাদক বিরোধী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
তিনি তার বক্তব্যে বলেন, মাদকের বিরুদ্ধে চাঁদপুরের পুলিশ ও জেলা প্রশাসন অভিযান অব্যাহত রেখেছে। মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষনা করেছেন। মাদকাসক্তদের ধরিয়ে দিতে পুলিশকে অবগত করতে হবে। চাঁদপুরের পুলিশ সুপার মহোদয় মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছেন। জনগণকে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পুলিশ বিভাগকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।
তিনি বলেন, চাঁদপুরের পুলিশ সুপার মো: জিহাদুল কবির খুবই জনবান্ধব। তিনি একজন ভালো অফিসার। মাদক প্রতিরোধ করতে স্ব-স্ব এলাকা থেকে উদ্যোগ গ্রহন করতে হবে। মাদক সেবনকারী ও বিক্রেতাদের এলাকা ছাড়তে হবে। মাদকের মত বাল্য বিবাহ সমাজের আরেকটি অন্যতম ব্যধি। তাই তোমরা বাল্য বিবাহের বিরুদ্ধে রুখে দাড়াবে।
তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। আমরা আমাদের এলাকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন পেয়েছি। এজন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমাদের চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি মহোদয়কে। যার কারনে এ এলাকার রাস্তাঘাটসহ সকল স্থানে উন্নয়নের ছোয়া লেগেছে।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি চাঁদপুরের জনবান্ধব পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএমকে প্রধানমন্ত্রী পদক পাওয়ায় জিলানী চিশতী কলেজের পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানান কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক প্রকাশক সোহেল রুশদী ও কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।
এ ছাড়াও পুলিশ সুপার জিহাদুল কবিরকে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আওয়ামীলীগ,যুবলীগ ও কমিউনিটি পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হেসাইন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো: নাছিম উদ্দিন, চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত হারুন-অর রশিদ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: ফারুক কারি।
মাদক বিরোধী সমাবেশে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, প্রভাষক শামিমা আক্তার, কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক মো: নুরুল বাতেন, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, শাহতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহাবুবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড মেম্বার মো: সফিক কারি ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সভাপতি মো: আব্দুর রব মাষ্টার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো: রুবেল কারি, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সি, যুবলীগ নেতা মো: আবুল কাশেম কারি, ৬নং মৈশাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: তারেক খান, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, অভিভাবক সদস্য আয়েশা বেগম, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহাকরি শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সহকারি শিক্ষক ফাহিমা জাহান, সহকারি শিক্ষক রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, লুৎফুর রহমান, বিপুল চন্দ্র নন্দী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজিসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, কলেজের লাইব্রেরীয়ান নাছরীন আক্তার, হালিমা বেগম, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আউয়াল খান, মাদরাসার হিসাব রক্ষক মো: শরীফুর রহমান খান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম এবং সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন জিলানী চিশতী কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেনির শিক্ষার্থীবৃন্দ।