মতলব উত্তরের ১৩ বিএনপির নেতা-কর্মী জেলহাজতে

মতলব উত্তরের বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন ইউনিটের ১৩ জন নেতা-কর্মীকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। গতকাল রোববার দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারের আদালতে আসামীরা স্বেচ্ছায় হাজির হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে। আসামীদের বিরুদ্ধে স্থানীয় তরুণ লীগ নেতা মোঃ শরীফ প্রধান ১৪৩/৪৪৮/৪৩৬/৪২৭/৫০৬ দ-বিধি ধারায় মামলা করেছেন। এ অভিযোগের প্রেক্ষিতেই আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়।

আসামীরা হলেন : তৌফিক আজিম মিশু, নুরুল হক জিতু, শাহ গিয়াস, ফরহাদ হোসেন হাওলাদার, ছাত্তার প্রধান, রাশেদ হাসান টিপু, কামরুল হাসান রাবি্ব, শিমুল মোল্লা, রাসেল, ইমন প্রধান , বায়েজিদ, সাইফুল ইসলাম বাবু ও জহিরুল ইসলাম প্রধান।

আসামীদের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদাউস শাহিন জানান, এ মামলাটি সম্পূর্ণ মিথ্যা মামলা। এ মামলায় যে কথিত ছাত্রলীগের অফিস পোড়ানোর কথা বলা হয়েছে, প্রকৃতপক্ষে ঘটনাটি ঘটেছে রাতের বেলায়। সে সময় আসামীরা তাদের বিভিন্ন ইউনিয়নে নিজ নিজ বাড়িতে অবস্থান করছিলেন। যাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে তারা এ ঘটনার সাথে কোনভাবেই জড়িত নন। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই নিরীহ নেতা-কর্মীদের মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।