মতলব উত্তরের মোহনপুরে মেঘনা নদীতে চোরাই তেলসহ ১জন আটক

মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলাধীন মোহনপুর এলাকার মেঘনা নদীতে চোরাই তেলসহ মোহনপুর গ্রামের রব মোল্লার ছেলে অলি উল্ল্যাহ প্রকাশ অলু (৪০) কে আটক করেছে স্থানীয় জনতা। বুধবার রাত সাড়ে ১০টার সময় স্থানীয়রা চোরাই তেলসহ চোরাকারবারী চক্রের সদস্যকে আটক করে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়িকে অবগত করে। তাৎক্ষণিক ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. নাছির উদ্দিন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে চোরাই তেল, চোরাই তেল বহনকাজে ব্যবহৃত স্টিল বডির একটি ইঞ্জিন নৌকা (ট্রলার) জব্দ করে। মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. নাছির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
নৌ-পুলিশের প্রাথমিক ধারনা তেল চোর সিন্ডিক্যাটের সদস্যরা তেলবাহী কোন বড় জাহাজ থেকে পাইপের সাহায্যে তেল নামিয়ে ট্রলারে কোথাও নিয়ে যাচ্ছিল স্থানীয় জনতা ধাওয়া করে তাদের আটক করে নৌ-পুলিশের কাছে হস্তান্তর করে।
স্থানীয় সূত্রে জানা যায়, মেঘনা নদীর মোহনপুর অংশে তেলবাহী ট্যাংকার ও জাহাজ অতিক্রমের সময় জাহাজ কর্মচারীদের যোগসাজশে স্থানীয় তেল চোরাকারবারি চক্র স্বল্প মূল্যে ভোজ্য ও জ্বালানি তেল নামিয়ে দীর্ঘদিন যাবত পাচার করে আসছিল।
আটককৃত অলি উল্ল্যাহ প্রকাশ অলুকে পেনাল কোড- ৪১৩ ধারায় আদালতে প্রেরণ করা হয়। মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির এসআই মো. মহসিন বাদি হয়ে অলি উল্ল্যাহর বিরুদ্ধে মামলা দায়ের করেন।