মতলবে ডেঙ্গু আক্রান্ত মহিলা ইউপি সদস্যের মৃত্যু

মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য লাভলী আক্তার (৪০) গত শনিবার রাতে ডেঙ্গু রোগে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। গতকাল রোববার সকাল ১০টায় নাগদা বাজার লাগোয়া তার বাড়ি সংলগ্ন বালুর মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে প্রশাসনের লোকজনসহ সর্বস্তরের জনগণ অংশ নেয়।

পারিবারিক সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার খাদেরগাঁও ইউনিয়নের উত্তর নাগদা গ্রামের আবুল বাসার সরকারের স্ত্রী লাভলী আক্তারের জ্বর হলে প্রথমে তাকে মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করা হয়। ওই দিনই তাকে উন্নত চিকিৎসার জন্যে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে দু’দিন চিকিৎসার পর শনিবার বিকেলে তার অবস্থার অবনতি দেখে কর্মরত চিকিৎসক তাকে ঢাকায় চিকিৎসার জন্যে পাঠান। পরে রাতে ঢাকা শমরিতা হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

তার স্বামী আবুল বাসার বলেন, গত ২৫ জুলাই বৃহস্পতিবার আমার স্ত্রী ছেলেকে ডাক্তার দেখানো ও পরের দিন একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় গিয়েছিল। সেখানে বৃহস্পতিবার আত্মীয়ের বাসায় রাতযাপন করতে হয়েছিল। আত্মীয়-স্বজন বেশি থাকায় মেঝেতে সে ঘুমিয়েছিল। আর সেখান থেকেই সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়।

নিহত মহিলা ইউপি সদস্য লাভলী আক্তারের স্বামী আবুল বাসার সরকার মতলব দারুল উলুম ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় অফিস সহকারী হিসেবে কর্মরত আছেন। তার তিন মেয়ে ও চার বছর বয়সী এক ছেলে সন্তান রয়েছে। বড় মেয়ে এইচএসসি, মেজো মেয়ে ৬ষ্ঠ শ্রেণি ও ছোট মেয়ে ২য় শ্রেণিতে পড়ে।

তার জানাজার নামাজে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহীদুল ইসলাম, খাদেরগাঁও ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরসহ শিক্ষক, সুধীজন ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। মতলব দারুল উলুম ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন মরহুমার জানাজার নামাজ পড়ান।