ভারতের ত্রিপুরা রাজ্যের বিধান সভা নির্বাচনে কচুয়ার বংশধর বিপ্লব কুমার দেবে’র ৪৩ আসনে জয়লাভ

সাইফুল ইসলাম (সুমন), কচুয়া ॥
ভারতীয় ত্রিপুরা রাজ্যের বিধান সভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি বিপ্লব কুমার দেব জয়লাভ করেছে। বিপ্লব কুমার দেবের পৈত্রিক নিবাস চাঁদপুরের কচুয়া উপজেলার ৪নং পূর্ব সহদেবপুর ইউনিয়নের মেঘদাইর গ্রামে। তার দলের এই বিজয়ের সংবাদে কচুয়ায় আনন্দ উৎসাহ উদ্দীপনা ও মিষ্টি বিতরণের খবর পাওয়া গেছে।
বিপ্লব কুমার দেবের চাচা কচুয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণধন দেব ও বিভিন্ন সামাাজিক যোগাযোগ মাধ্যম সূত্রে জানাগেছে, ভারতের ত্রিপুরা রাজ্যের বিধান সভা নির্বাচনে ৬০টি আসনের মধ্যে বিপ্লব কুমার দেবের ৪৩টি আসন জয়লাভ করে। তন্মধ্যে সিপিএম প্রায় ১৬টি আসন এবং প্রার্থী মৃত্যু জনিত কারনে এক আসনে নির্বাচন স্থগিত করা হয়। গত ২৮ ফেব্রুয়ারী ওই নির্বাচন ভোট গ্রহন শেষ হয় এবং শনিবার বেসরকারীভাবে ফলাফল ঘোষনা হয়েছে বলে জানা গেছে।
ভারতীয় জনতা পার্টির সভাপতি বিপ্লব কুমার দেব ৪৩টি আসনে বিজয়ী হওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া পৌর আওয়ামীলীগের আহবায়ক আকতার হোসেন সোহেল ভূইয়া এলএলবি, কচুয়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল প্রধান জালাল, পূর্ব সহদেবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইমাম হোসেন সোহাগ, কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক নেতা মোঃ মহীব উল্যাহ মাহী। উল্লেখ্য যে, কচুয়ার কৃতি সন্তান, ভারতীয় জনতা পার্টির (বিজেপি’র) সভাপতি বিপ্লব কুমার দেব বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলে ভারতীয় ক্ষমতাসীন দলের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ সফরে আসেন। পরবর্তীতে সম্মেলন শেষে তিনি তার নিজ পৈত্রিক বাড়ী কচুয়ার মেঘদাইর আসলে তাকে কচুয়া প্রেসক্লাবের উদ্যোগে অনারম্বন সংবর্ধনা দেয়া হয়। ওই সময় কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দারের সভাপতিত্বে সংবর্ধনা সভায় বিশষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মনবাড়ীয়া নবীনগর আসনের এমপি মোঃ ফয়েজুর রহমান বাদল ও বিপ্লব কুমার দেবের সহধর্মীনি ষ্টেট ব্যাংক অব ইন্ডিয়ার সিনিয়র অফিসার নীথি রানী দেব।