বিজয়মেলা মঞ্চে জীবনদীপের সংবর্ধনা অনুষ্ঠান রক্তদান হলো মানবতার সবচেয়ে উত্তম সেবা —-চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

অনলাইন রক্তদাতা সংগঠন জীবনদীপের উদ্যোগে গত ৯ ডিসেম্বর সন্ধ্যায় চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয়মেলা মঞ্চে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপ্রধানে ও উপদেষ্টা এসকে সুদীপ তন্ময়ের পরিচালনায় সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোঃ কায়সার ইউছুফ। তিনি বলেন, মানবতার সেবার মধ্যে উত্তম একটি সেবা হলো রক্তদান। একজনের রক্তদানের ফলে আরেক জন ব্যক্তির জীবন বাঁচে। আর এটি কোনো ধর্ম-বর্ণ বা ভেদাভেদের সৃষ্টি করে না। এটি মানবতার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি সেবা বলে আমি মনে করি। তিনি আরো বলেন, রক্ত দিলে আপনার কোনো ক্ষতি হবে না, আপনার শারীরিক কোনো সমস্যা হবে না। বরং সকল ক্ষেত্রে শরীরের উপকার হবে। তবে অবশ্যই তাকে প্রাপ্তবয়স্ক হতে হবে। তিনি জীবনদীপের সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বিজয়মেলার চেয়ারম্যান অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, মহাসচিব হারুন আল রশীদ, বিশিষ্ট কবি ও লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, বাসুদেব মজুমদার, সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডঃ বিল্লাল হোসেন লিজন পাটোয়ারী, মহিলা সমিতির সভাপতি লীলা মজুমদার, অ্যাডঃ খোরশেদ আলম শাওন, আরতী ভট্টাচার্য, সুরজিত দেব, মৃদুল দাস, মুন্না সাহা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোঃ কায়সার ইউছুফকে বিশেষ সংবর্ধনা দেয়া হয়। এছাড়া ৫০ জন রক্তদাতাকে ক্রেস্ট প্রদান ও শুভেচ্ছা জানানো হয়।

মহীয়সী নারী বেগম রোকেয়ার জন্মদিন উপলক্ষে শহরের মুক্তিযোদ্ধা সড়কস্থ অঙ্গীকার পাদদেশে জীবনদীপ, মহিলা পরিষদ চাঁদপুর ও সারদা সংঘের যৌথ উদ্যোগে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এরপর রাতে শহরের রেলওয়ে ফিডার রোডে চাঁদপুর অনলাইন রক্তদাতা সংগঠন জীবনদীপের কার্যালয় উদ্বোধন করা হয়।