বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন জেলা প্রশাসনের ২ দিনের কর্মসূচি শুরু হচ্ছে আজ

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উপলক্ষে আজ ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে চাঁদপুর জেলা প্রশাসন আয়োজিত ২ দিনের কর্মসূচি। আজ বিকেল ৩টায় জেলা শিশু একাডেমিতে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন, গল্পবলা, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা। সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা তথ্য অফিসের উদ্যোগে চাঁদপুর বাস স্ট্যান্ডে হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শনী।

১৭ মার্চ রোববার সকাল সাড়ে ৮টায় চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’-এর সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ৯টায় হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে হবে শিশু সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি। এরপর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর ৯৯তম জন্মদিন উপলক্ষে কেক কাটা, বাদ জোহর সকল মসজিদে ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের উপর হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান প্রধান অতিথি ও পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া চাঁদপুর জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সুধীজন, প্রশাসনিক কর্মকর্তা ও বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত থাকবেন।