ফরিদগঞ্জ বাজারে ইস্পাহানি টি লিমিটেডের গোডাউনে আগুন

মো. শিমুল হাছান:
চাঁদপুরের ফরিদগঞ্জ বাজারে ইস্পাহানি টি লিমিটেডের একটি গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৬ জানুয়ারি) সকালে পৌর শহরের তুলাতলীতে টেলু মিয়ার ভবনের নিচতলায় অবস্থিত গোডাউনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, সকাল ৮টার সময় গোডাউনের ভিতর থেকে কালো ধোয়া বের হতে থাকে। মর্হুত্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় গোডাউনে থাকা চা পাতা, চিপচ্, ট্যাং সহ বিভিন্ন মালামাল পুড়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে চাঁদপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। তবে আসেপাশের লোকজনের সহযোগীতায় ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিয়ন্ত্রনে চলে আসে। স্থানীয়দের ধারনা গোডাউনের জানালার উপরে একটি কাঁচ খোলা ছিলো। দুবৃত্তরা ওই স্থান দিয়ে অগ্নিকান্ড ঘটিয়েছে। এদিকে শনিবার ভোর থেকেই ফরিদগঞ্জে বিদ্যুৎ না থাকয় থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় সমগ্র এলাকা। তবে ওই সময়ে গোডাউনটি তালাবদ্ধ ছিল।
এ বিষয়ে কোম্পানীর ডিপো ইনচার্জ এএসএম জিয়াউর রহমান জিয়া এ প্রতিনিধিকে বলেন, গোডাউনে সাড়ে ১৩ লক্ষ টাকার মালামাল ছিলো। আগুনে তার প্রায় ৬ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে থানায় দায়ের করা জিডির আরজিতে উল্লেখ করেছেন।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে পৌর মেয়র মাহফুজুল হক, জেলা পরিষদের সদস্য মো. মশিউর রহমান মিটু, পৌরসভার কাউন্সিলর মো. জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।