ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের নবীণ বরণ অনুষ্ঠানে

 

শিক্ষার্থীরা তাদের মেধা দিয়ে নিজেদের ভবিষ্যত উজ্জ্বল করার সাথে সাথে জাতিকে এগিয়ে নিতে পারে

      ……ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া এমপি

ফরিদগঞ্জ প্রতিনিধি  ঃ

আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া এমপি।এসময় তিনি বলেন, আমরা যখন স্কুল ও কলেজ জীবন শুরু করেছি। নিদারুণ কষ্ট স্বীকার করেই আমাদের চলতে হয়েছে। অর্থাৎ আজকে লেখাপড়া অনেকটাই সহজবোধ্য হয়েছে। এসব কিছুর পিছনে আওয়ামীলীগের সরকারের অবদান রয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের একটাই চাওয়া যাতে শিক্ষার্থীরা তাদের মেধা দিয়ে নিজেদের ভবিষ্যত উজ্জ্বল করার সাথে সাথে জাতিকে এগিয়ে নিতে পারে। কারণ ১৬কোটি মানুষের ৩২ কোটি হাতকে কাজ লাগাতে বর্তমান সরকার নিরলস কাজ করছে। এর জন্য প্রয়োজন একটি কর্মমূখি মেধাবী জাতি।

তিনি বলেন, রাজনীতি অনেকেই করেন, কিন্তু জনবান্ধব রাজনীতি একমাত্র আওয়ামীলীগের পক্ষেই সম্ভব। আওয়ামীলীগ সরকারের সময়ে শুধু ফরিদগঞ্জ উপজেলা চিত্র দেখলেই অনুমেয়। একসময় ফরিদগঞ্জ উপজেলার কিছু সড়ক দিয়ে মানুষ তো দুরের কথা কুকুর বিড়ালেরও চলতে কষ্ট হতো। কিন্তু এখন তা বদলেছে। স্কুল ও কলেজ গুলোতে নতুন নতুন ভবন হচ্ছে।

শনিবার দুপুরে  ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে একাদশ শ্রেণির ছাত্র/ছাত্রীদের নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

কলেজ অধ্যক্ষ কুন্তল কৃষ্ণনাথের সভাপতিত্বে ও প্রভাষক দেলোয়ার মোল্লার পরিচলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন খান, কলেজ গর্ভনিং বডির সদস্য মহিউদ্দিন ইরান, উপাধ্যক্ষ নেপাল দেবনাথ। এর আগে অতিথিবৃন্দ নবীণ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন। #