ফরিদগঞ্জ কেরোয়া থেকে জঙ্গী সংগঠনের ৭ সদস্য আটক ঳ভিডিও সহ

রফিকুল ইসলাম বাবু ঃ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা থেকে গোপন বৈঠক করার সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের ৭ সদস্যকে আটক করেছে থানা পুলিশ। রোববার দুপুরে জেলা পুলিশের আয়াজনে প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএম। দুপুরে আটক ৭ সদস্য আদালতে প্রেরণ করা হয়। আটকৃতদের শনিবার বিকেলে পৌরসভাস্থ ১ নং ওয়ার্ডের উত্তর কেরোয়া সৌদি প্রবাসী মোঃ বাবু ওরপে আবু রায়হানের বাড়ি থেকে আটক করা হয়। আটককৃতরা হলেনঃ ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর মিজি বাড়ির মোঃ আবু তাহেরের ছেলে মোঃ কাউছার হামিদ (১৯), কুমিল্লা জেলার হোমনা থানার রামকৃষ্ণপুর গ্রামের মোল্লা বাড়ির মোঃ মাহমুদুর রহমান (২৪), নারায়নগঞ্জ জেলার সদর সহিদনগর ১নং গলির শামছুদ্দিন সামুর ছেলে মোঃ রাশেদুল ইসলাম, ময়মনসিংহ জেলার নান্দাই থানার সংগ্রামকেলি গ্রামের মোঃ আবুল ফয়েজের ছেলে মোঃ কামরুল হাসান (২৭), কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার শালুয়া গ্রামের মহিন উদ্দিনের ছেলে মোঃ নেয়ামত উল্লাহ (২৬), টাঙ্গাইল জেলার নাগরপুর থানার ডুমুরিয়া গ্রামের আঃ রহিমের ছেলে মোঃ হাবিবুর রহমান (৩০) ও ব্রাহ্মনবাড়ীয়া জেলার সড়াইল থানার রানিদিয়া বাদশাপুর বাড়ির মোঃ হাজী মঞ্জুর আলীর ছেলের মোঃ ফজলুল করিম ওরফে দ্বীন ইসলাম (৩০)। তাদের থেকে দুটি ল্যাপটফ, দুটি প্রেনড্রাইভ ও ছয়টি মোবাইল ফোন পাওয়া যায়। তাদের বিরুদ্ধে রোববার সকালে ফরিদগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে সন্ত্রাস বিরোধী মামলা দায়ের করেছে। যার নং- ১৮।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির জানায়, শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ফরিদঞ্জ পৌরসভাস্থ ১ নং ওয়ার্ডের উত্তর কেরোয়া সৌদি প্রবাসী মোঃ বাবু ওরপে আবু রায়হানের বাড়ি থেকে জঙ্গি সদস্যদের আটক করা হয়। সৌদি প্রবাসী আবু রায়হান সম্পর্কে জঙ্গী সদস্য কায়সার হামিদের ভগ্নিপতি। তার বোন বাড়িতে না থাকায় জঙ্গী সদস্য কায়সার হামিদ অন্য সদস্যদের নিয়ে গোপন বৈঠক করে।

গোপন সংবাদের ভিত্তিতে ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে। তিনি আরো জানান, ধারনা করা হচ্ছে তারা সদস্য সংগ্রহের কার্যক্রম পরিচালনা করছিল। তারা সকলে আনসারুল্লাহ বাংলা বাহিনীর সদস্য বলে স্বীকার করেছে। এদের মধ্যে ৩ জন মাদ্রাসা শিক্ষক ও ৩ জন ছাত্র রয়েছে। আমরা আদালতে ১০ দিনের রিমান্ড চেয়েছি। তিনি আরো জানান, চাঁদপুরে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে উপজেলা ভিত্তিক আমাদের জঙ্গী বিরোধী একটি টিম রয়েছে। এর কার্যক্রম চলমান থাকবে। প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আফজাল হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের (ওসি) মামুনুর রহমান, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশিদ, চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মির্জা জাকির, সাবেক সভাপতি বি এম হান্নানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদিকরা উপস্থিত ছিলেন।

                                  ঳ভিডিও দেখতে নিচে ক্লিক করুন