ফরিদগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরন বিষয়ক কর্মশালা

ফরিদগঞ্জ প্রতিনিধি
ফরিদগঞ্জে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরন বিষয়ক অবহিতকরণ কর্মশালা শনিবার অনুষ্ঠিত হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ইউনিটের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটরিয়ামে দিনব্যাপি এই কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
কর্মশালায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ স্বাভাবিক প্রসব সেবাকে আরো জোরদার করার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়। মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক (হাসপতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া এমপি। উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকারের সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের উধ্বর্তন কর্মকতা ডা. মোহাম্মদ শরীফ, ডা. ফাহমিদা সুলতানা, ডা. মো. সফিকুল ইসলাম, ডা. মো. ইলিয়াছ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহাফুজুর রহমান, ডা. জাহাঙ্গীর আলম শিপন প্রমুখ।