ফরিদগঞ্জে মোবাইলকোটে মেয়াদউর্ত্তীণ খেজুর উদ্ধার ২৯ হাজার টাকা জরিমানা।

ফরিদগঞ্জ সংবাদদতা, রোববার উপজেলার চান্দ্রা বাজারে এসি ল্যান্ড মমতা আফরিন মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ১শত ৩০ কেজি মেয়াদউর্ত্তীণ খেজুর জব্দ সহ ২৯ হাজার টাকা জরিমানা আদায় করে।
আসন্ন পবিত্র রমজান উপলক্ষে এ অভিযানে , আটা ,ময়দা ও বিস্কিট সামগ্রী মেয়াদউর্ত্তীণ পাওয়ায় এ জরিমানা আদায় করে।
জরিমানা ও খেজুর জব্দের বিষয় নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরৌজ।
আসন্ন রমজান উপলক্ষে উপজেলার বাজারগুলোতে ভ্রাম্যমান অভিযান অব্যাহত থাকবে বলে ইউ্ওনও জানান।
দির্ঘদিন যাবৎ খাদ্য সামগ্রীর দোকারগুলোতে ও হোটেলগুলোতে ভ্রাম্যমান আদালত অনুপস্থিত থাকায়। পণ্যের মান ও মূল্যে ব্যাপক অনিয়ম চলে আসছে। ক্রেতা সাধারণ প্রতিনিয়ত প্রতারিত হয়ে চললেও প্রশাসন এ বিষয়ে উল্লেখযোগ্য উদ্যেগ নেয়নি। পবিত্র রমজান উপলক্ষে এ অভিযান শুরু হলেও ক্রেতা সাধারণের দাবী অভিযান যেন লোক দেখানো না হয়। ।
উপজেলাসদর বাজারে মুদি ও কাঁচা বাজারে ব্যাপক হারে ক্রেতা সাধারণ পন্যের ওজন,দাম ও মানে ঠকে আসলেও প্রতিকার পাচ্ছেনা। তাই অচিরেই উপজেলা সদরের বাজারে শক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা দরকার মনে করছেন ক্রেতারা।
দোকান ব্যধে একই পন্যের দামে পার্থক্য লক্ষ্য করা গেছে। কাঠের পাল্লা ব্যবহার অব্যাহত রয়েছে। তাছাড়া বাটখারাগুলোতে সঠিক ওজন রক্ষা হচ্ছেনা। অধীকাংশবাটখারা গুলো মাপে কম রয়েছে। এদিকে ইলেকটনিক স্কেলগুলোতেও রয়েছে ওজনের হেরপের। নিয়ম থাকলেও পণ্য তালিকা সাঁটানো হচ্ছেনা ।
উপজেলার রূপসা ,খাজুরিয়া,গল্লাক,গৃদকালিন্দিয়া,নয়াহাট,কালির বাজার,গাজীপুর,আস্টা ,ফরিদগঞ্জ উপজেলা সদর বজারে কঠোর ভাবে ভ্রম্যমান আদালত পরিচালনা করা দরকার মনে করছেন ক্রেতা সাধারণ ।