ফরিদগঞ্জে বিএনপি প্রার্থীর বাড়িতে আবারো হামলা #ঘটনাস্থল থেকে আটক ১৩

স্টাফ রিপোর্টার:

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে শেষ মুহূর্তে বিএনপির প্রার্থী হিসেবে মনোনীত কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ববিষয়ক সম্পাদক ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য লায়ন হারুনুর রশিদের বাড়িতে আবারো হামলার অভিযোগ পাওয়া গেছে।

আজ শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরে উপজেলার কাউনিয়া গ্রামে অবস্থিত তাঁর বাড়িতে এই হামলার  ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে কৃষক দলের কেন্দ্রীয় নেতাসহ ছয়জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, আজ শুক্রবার জুমার নামাজের আগে একদল মোটরসাইকেল আরোহী বিএনপির প্রার্থী লায়ন হারুনুর রশিদের বাড়িতে হামলা চালায়। এ সময় প্রার্থীর বাড়িতে উপস্থিত বিএনপির নেতাকর্মীরা প্রতিরোধ করে। এতে উভয় পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া হয়। খবর পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে। এ সময় বিএনপির ছয় নেতাকর্মীকে আটক করা হয়।

এদিকে, পর পর কয়েক দফা হামলা ও ভাঙচুরের ঘটনার নিন্দা জানিয়ে বিএনপির প্রার্থী লায়ন হারুনুর রশিদ তাঁর বাড়িতে তাৎক্ষণিক এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। ভোটাররা যাতে নিশ্চিন্তে কেন্দ্রে গিয়ে তাদের পছন্দমতো প্রার্থীকে ভোট দিতে পারেন। নির্বাচনে ভীতিকর পরিবেশ সৃষ্টি না করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

এদিকে, উপজেলার কাউনিয়া গ্রামের ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করে পুলিশ। এরা হলেন কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ফেরদৌস পাটওয়ারী, বিএনপির নেতা তারিকুল ইসলাম, আনিছুর রহমান, মজিবুর রহমান, রিয়াদ হোসেন এবং এমরান হোসেন ভূঁইয়া।

ফরিদগঞ্জ থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী বলেন, পৃথক আরেক অভিযানে হাসান, আলী হোসেনসহ আরো সাতজনসহ মোট ১৩ জনকেও আটক করেছে পুলিশ।