ফরিদগঞ্জে পুকুর ড্রেজিং এ ১২টি বসত ভিটা হুমকির মূখে। থানায় অভিযোগ। ড্রেজার মিশিন জব্দ।

শিমুল হাছান: উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের রামদাশেরবাগ শেখ বাড়িতে প্রশাসনকে বিদ্ধাঙ্গুলি দেখিয়ে পুকুর ড্রেজিং করে ১২টি পরিবারের বসতবাড়ি হুমকির মূখে পড়ায়, ভুক্তভোগীরা থানায় অভিযোগ দায়ের করে। পুলিশ সোমবার ৩টি ড্রেজিং মেশিন জব্দ করে থানায় নিয়ে আসে।
সরেজমিনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জানায়, আমরা অসহায় পরিবার। আমাদেরকে বার বার হুমকি দমকী দিয়ে রাজনৈতিক প্রভাব দেখিয়ে পুকুরটি জবর দখল করে ড্রেজিং করে প্রতিপক্ষের লোকজন মাহফুজ শেখ, ফরহাদ শেখ ,আলমগীর শেখ গংরা আমাদের বাড়ি-ঘর ভেঙ্গে ফেলার উপক্রম করছে। আমরা প্রতিবাদ করতে গেলে আমাদের মধ্যে কবির শেখ ,ফয়েজ শেখ ও নজরুল শেখকে মারধোর করাসহ প্রাণ নাশের হুমকি দিয়েছে।
এ বিষয়ে থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। হাজী মোঃ সেকান্দর খান জানান,পুকুরে আমার বসত ভিটার ভাংঙ্গা অংশ ১০ শতাংশসহ মোট ২৪ শতক জমি রয়েছে। আমাকে পুকুর ইজাড়ার ১লাখ ২৮ হাজার টাকা এ যাবৎ না দিয়ে টাল বাহানা করছে। আলী আহাম্মদ মাস্টার জানায়, পুকুরে আমার সাড়ে ১৯ শতাংশ সম্পত্তি রয়েছে। ইজাড়ার ১লাখ টাকা আমাকে ২ বছরেও দিচ্ছেনা । ফয়েজ শেখ, তাহের শেখ, কবির শেখ ,নজরুল শেখ জানান আমরাও আমাদের অংশের টাকা পাইনি। আমাদের অবগত না করেই পুকুর ইজাড়া দেয় প্রতিপক্ষের লোকজন। শুধু এতেই ক্ষ্যান্ত হয়নি, সম্প্রতি ঐ পুকুর হতে অবৈধ ভাবে ড্রেজিং করে তারা বালি বিক্রি করছে এবং আমাদের বসত ভিটা ঙেঙ্গে ক্ষয়-ক্ষতি করছে।
এ বিষয়ে ভুক্তভোগীরা আরোও জানান, আমরা নিরুপায় । আমাদেরকে বারবার পেশি শক্তি দিয়ে মারধোর করে আসছে প্রতিপক্ষের মাহফুজ শেখগংরা। আমরা প্রশাসনের কাছে আইনগত সহায়তা চাচ্ছি।
এ বিষয়ে ওসি আব্দুর রকিব জানান, অভিযোগের ভিক্তিতে ৩ টি ড্রেজার জব্দ করার কথা নিশ্চিত করেছেন।