ফরিদগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন

শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন তার বিজয় নিশ্চিতের লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে
——–জেলা আ’লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহম্মেদ

মো. শিমুল হাছান
ফরিদগঞ্জে সাবেক এমপি রাজা মিয়ার পরিবারের উদোগ্যে ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল, আলোচনা সভা, দোয়া ও গণভোজের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার উপজেলার দায়চারা গ্রামে সাবেক এমপি রাজা মিয়ার নিজ বাড়িতে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আয়োজিত অনুষ্ঠানে ১০ সহস্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে বলে জানিয়েছে আয়োজকরা।
ফরিদগঞ্জ উপজেলা আ’লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব শেখের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আ’লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মো. নাছির উদ্দিন আহম্মেদ। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। তিনি প্রত্যাশা করেছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি সোনার বাংলাদেশ। কিন্তু, কুলাঙ্গাররা জাতির পিতার এই স্বপ্ন বাস্তবায়নে বাধা হয়ে দাঁড়ায়। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তারা জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করে’।
তিনি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা যাকে দলীয় মনোনয়ন দিবেন, সকলে ঐক্যবদ্ধ হয়ে তার বিজয় নিশ্চিতের লক্ষ্যে কাজ করতে হবে। আজকে সাবেক এমপি পুত্র আমির আজম রেজা বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে যে আয়োজন করেছেন তা নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ’।
এসময় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকার, জেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হারুন অর রশিদ সাগর, সাবেক এমপি পুত্র ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. জাহিদুল ইসলাম রোমান, জেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম নুরু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. জসিম উদ্দিন পাটওয়ারী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কামান্ডার শহীদ উল্ল্যাহ তপাদার, ভাইস চেয়ারম্যান রীনা নাসরিন, জেলা পরিষদের সদস্য মো. মশিউর রহমান মিটু, সাইফুল ইসলাম রিপন, রফিকুল ইসলাম তালুকদার, আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মহিউদ্দিন খোকা, কেন্দ্রিয় যুব মহিলা লীগের সদস্য নাছিমা লোকমান, পৌর আ’লীগের সভাপতি মোতাহের হোসেন, রুপসা আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসির উল্ল্যা বিএসসি, আ’লীগ নেতা হারুনুর রশিদ, ফরিদগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র খলিলুর রহমান, আ’লীগ নেতা জসিম উদ্দিন মিন্টু, নজরুল ইসলাম, খাজে আহম্মদ ভূইয়া, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুস ছালাম আজাদ জুয়েল, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাছান সাউদ, সাধারণ সম্পাদক মনির হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা কামরুজ্জামান সবুজ, নূরের রহমান সুমন সহ উপজেলা ও ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের বর্তমান ও সাবেক বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
সমগ্র আয়োজনটি তত্ত্বাবধানে ছিলেন সাবেক এমপি মরহুম রাজা মিয়ার পুত্র ও বিশিষ্ট আ’লীগ নেতা আমির আজম রেজা। সভা যৌথভাবে সঞ্চালনা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ হোসেন মিন্টু, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণিজন স্মৃতি সংসদের সভাপতি সাংবাদিক আবুল হাসনাত এবং সাবেক ছাত্রলীগ নেতা জিএস তছলিম।