ফরিদগঞ্জে গৃহবধুর সালমা হত্যাকারীদের বিচারের দাবীতে মানবন্ধন

মো. শিমুল হাছান:
ফরিদগঞ্জে গৃহবধু সালমা হত্যাকারীদের বিচারের দাবীতে এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। ২২মে বুধবার দুপুরে উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারে প্রায় দুই হাজার লোকের উপস্থিতিতে অনুষ্ঠিত এই মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া, খাজুরিয়া বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী , খাজুরিয়া বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সভাপতি বুলবুল আহমেদ, নিহত গৃহবধূ সালমার চাচা তাজুল ইসলাম, ভাই মাকসুদ আলম, মোক্তার আহমেদ, স্থানীয় বাসিন্দা শাহজাহান বিএসসি, ছাত্র লীগ নেতা নাঈম পাটওয়ারী প্রমুখ। বক্তারা বলেন, নৃশংস এই হত্যাকাল্ডের জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি না হলে এই ধরনের ঘটনা আরো বেড়ে যাবে। তাই পুলিশ তাদের তৎপরতা বাড়িয়ে ঘাতকদের আটক ও দৃষ্টান্তমুলক শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের দাবী জানান তারা। খুনীদের দ্রুত আটক না করলে তারা আরো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।
এদিকে এই ঘটনায় আটককৃত গৃহবধূ সালমার শাশুড়ী আলিমুননেছাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০দিনের রিমা- আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা কাজী মোঃ জাকারিয়া। তিনি জানান, মঙ্গলবার আদালতের কাছে তিনি এই আবেদন জানান।
উল্লেখ্য, উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের ঘনিয়া গ্রাম থেকে সালমা বেগম (২৪) নামে এক গৃহবধুর হাতের রগ কাটা অবস্থায় ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। রোববার গভীর রাতে নিহত সালমার পিতা গুপ্টি পশ্চিম ইউনিয়নের মহসিন মিয়া বাদী হয়ে সালমার শাশুড়ি আলিমুননেছা ও প্রবাসী স্বামী মাহফুজুর রহমানকে আসামী করা হয়। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য সালমার শাশুড়ি আলিমুননেছাকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।