ফরিদগঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবীতে মিছিল, পথসভা ও লিফলেট বিতরণ

মো. শিমুল হাছান
ফরিদগঞ্জ উপজেলার পশ্চিমাঞ্চলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও (ভারপ্রাপ্ত) চেয়ারপার্সন তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল, পথসভা ও লিফলেট বিতরণ করেছে বিএনপির নেতাকর্মীরা।
উপজেলা বিএনপির সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ¦ এম এ হান্নানের নির্দেশে এবং খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিদগঞ্জ-এর আহ্বায়ক, পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মঞ্জিল হোসেন ভিপি’র নেতৃত্বে মঙ্গলবার (২৯ আগষ্ট) বিকেলে ১২নং ইউনিয়নের চৌমুহনী বাজার, বিরামপুর বাজার, ১১ নং ইউনিয়নের সন্তোষপুর, বেপারী বাজার, ১৪ নং ইউনিয়নের কালির বাজারে উক্ত কর্মসূচির আয়োজন করা হয়।
চৌমুহনী বাজারে আয়োজিত পথসভায় সাবেক মেয়র মঞ্জিল হোসেন বলেন, ‘দেশমাতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজানো রায় দিয়ে কারাগারে রাখা হয়েছে। বিএনপির হাজার-হাজার নেতাকর্মী মামলা-হামলার শিকার হয়ে ঘর বাড়ি ছাড়া। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। অবিলম্বে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।’
সাবেক এই ছাত্রনেতা আরো বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির দাবীতে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ¦ এম এ হান্নানের নির্দেশে নেতাকর্মীরা রাজপথে আন্দোলন করে যাচ্ছে। ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় গঠনতন্ত্র অনুযায়ী মনোনয়ন পায় আলহাজ¦ এম এ হান্নান। বিএনপির জনপ্রিয় ও যোগ্যনেতা হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এম এ হান্নানকে দলীয় প্রার্থী হিসেবে দেখতে চায় নেতাকর্মীরা।’
এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সদস্য নজরুল ইসলাম নজু, উপজেলা বিএনপির সদস্য শাহাদাৎ হোসেন টেলু, উপজেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি আরিফ পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য জামাল মিঝি, বিএনপি নেতা নেছার গাজী, হারুনুর রশিদ, আবুল খায়ের, হজু মেম্বার, পৌর কৃষকদলের সাধারণ সম্পাদক আবু তাহের পাটওয়ারী, ইউনুছ বেপারী, সাইফুল ইসলাম, তাজুল ইসলাম, রিপন, অপু, তৃষান, কাউছার, মনির, হাছান, মাসুদ প্রমুখ।