ফরিদগঞ্জে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি ॥ ৫ শ্রমিক আহত

মো. শিমুল হাছান:
চাঁদপুরের ফরিদগঞ্জের উত্তরাঞ্চল দিয়ে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার বিকেলে হঠাৎ বয়ে যাওয়া ঝড়ে একটি বসতবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি ও ৫ জন শ্রমিক আহত হয়েছেন। এছাড়া বিদ্যুতের কয়েকটি খুঁটি উপড়ে পড়ায় বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।
বালিথুবা পূর্ব ইউনিয়নের সদস্য সাংবাদিক মো. জসিম উদ্দিন এ প্রতিনিধিকে জানান, হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে বালিথুবা বেপারী বাড়ির আবুল কালামের বসতঘর লন্ডভন্ড হওয়া সহ একাধীক লোকের বসতঘর পড়ে গেছে। ঝড়ো বাতাসে আবুল কালামের টিনের চাল পাশ^বর্তী ধানক্ষেতে উড়িয়ে নিয়ে যায়। এছাড়া বিভিন্ন স্থানে বিদ্যুতের বেশ কয়েকটি খুঁটি উপড়ে যাওয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন রয়েছে।
ঝড়ের কবলে পড়ে এফএনএফ ব্রিক ফিল্ডের মো. মোস্তফা কামাল, মাইকেল, সুজন সহ ৫ জন শ্রমিক আহত হয়। এছাড়া শিলা বৃষ্টিতে চাষাবাদকৃত ধান ও আখসহ বিভিন্ন ধরনের সবজি ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী আফরোজ এ প্রতিনিধিকে বলেন, ইউপি চেয়ারম্যান আমাকে কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি অবহিত করেছে। ক্ষতিগ্রস্তদের ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে সহায়তা করা হবে।