ফরিদগঞ্জে ওসি সহ ৩ পুলিশ কর্মকর্তার প্রত্যাহার চেয়ে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি
চাঁদপুর-৪ আসনে দলীয় নেতা-কর্মীদের হয়রানির অভিযোগে ফরিদগঞ্জ থানার ওসিসহ ৩ পুলিশ কর্মকর্তার প্রত্যাহার চেয়েছেন বিএনপি প্রার্থী এমএ হান্নান। তিনি সোমবার বিকেলে চাঁদপুর শহরের স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মাধ্যমে সিইসির নিকট এই দাবি জানান।
এম এ হান্নান ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুন অর রশিদ চৌধুরী, এস আই নাছির, ফারুক ও এস আই মঞ্জুকে অতি সত্তর প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি আরো বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে গিয়ে পুলিশের বাঁধার সম্মুখীন হচ্ছি। বিনা উস্কানিতে বিএনপি নেতা-কর্মীদের উপর হামলা ও হয়রানি করা হচ্ছে। গায়েবী মামলা দিয়ে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেফতার করছে পুলিশ। বাড়ি-ঘর তল্লাশী চালিয়ে মহিলাদেরকে গাল-মন্দ করা হচ্ছে।
নেতা-কর্মীদের আটকের বিষয়ে এমএ হান্নান বলেন, গতকালের ঘটনায় এখনও পর্যন্ত ২১ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। ফরিদগঞ্জে বিএনপি’র প্রতিপক্ষ আওয়ামী লীগ নয়, বিএনপি’র প্রতিপক্ষ এখন পুলিশ। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। পুলিশ পরিকল্পিতভাবে গল্প কাহিনী সাজিয়ে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে হয়রানি করছে। এই হামলার প্রতিবাদে আমরা গতকালকে চাঁদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মাজেদুর রহমানকে লিখিত ভাবে অবহিত করেছি। আজকে পুলিশ সুপারকে লিখিতভাবে অভিযোগ দেওয়া হয়েছে। আমি সাংবাদিকদের মাধ্যমে ইসির নিকট আবেদন জানাচ্ছি এই ওসির প্রত্যাহারের জন্যে। নয়তো বা সুষ্ঠু নির্বাচনের জন্যে জনগণকে সাথে নিয়ে এই পেটোয়া পুলিশ বাহিনীকে প্রতিহত করা হবে। এর দায়ভার আমরা নেবো না।
এ সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শরীফ মো. ইউনুছ, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান দুলাল, যুগ্ম সম্পাদক জাকির হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম চৌধুরী, বিএনপি নেতা আবু জাফর খসরু মোল্লা, জেলা ম্বেচ্ছাসেবক দল নেতা নজরুল ইসলাম নজু, যুবদল নেতা আমির হোসেন, আল আমিন ভূইয়াসহ দলীয় নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়েরসহ প্রিন্ট এ ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। এদিকে গত রবিবার এমএ হান্নান প্রেসক্লাব ফরিদগঞ্জে সংবাদ সম্মেলন করে বিএনপি নেতা-কর্মীদের উপর পুলিশের উপর হামলার প্রতিবাদ করেন।