ফরিদগঞ্জে এক মাদক বিক্রেতার আত্মসমর্পণ, আরেক মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. শিমুল হাছান: মাদক নির্মূলের স্বার্থে পুলিশের চলমান সাঁড়াশি অভিযানে নিজেকে রক্ষা করতে না পেরে অবশেষে এক মাদক ব্যবসায়ী নিজেই স্বশরীরে থানায় হাজির হয়ে আত্মসমর্পণ করেছে। ঘটনাটি ঘটেছে ২০জুন বুধবার দুপুরে ফরিদগঞ্জে থানায়। আত্মসমর্পণ কারী ওই যুবকের নাম মুরাদ হোসেন (৩৫)। তার গ্রামের বাড়ি উপজেলার আষ্টায় এলাকায়।
অপরদিকে মাদক আইনে দায়ের করা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী সুমন সর্দারকে (৩৫) পুলিশ তার নিজ এলাকা থেকে আটক করতে সক্ষম হয়েছে।
থানা পুলিশ জানায়, ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিবের নেতৃত্বে¡ মাদক নির্মূলের স্বার্থে চলমান অভিযান চলাকালে দীর্ঘদিন ধরে মাদক সেবন ও বিক্রেতা মুরাদ হোসেন তার পরিবারের লোকজনের উদ্যোগে থানায় আত্মসমর্পণ করতে বাধ্য হয়। মুরাদকে মাদক নিরাময় পূর্নবাসন কেন্দ্রে প্রেরন করা হয়েছে। এ ছাড়াও সুমন সর্দার নামে এক যুবককে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে তার অবস্থান নিশ্চিত হয়ে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করেছে।
উল্লেখ, গত ১৭জুন মাদক ব্যবসায়ী মুরাদের সহদর ভাই জুয়েলকে ৬০ পিচ ইয়াবাসহ পুলিশের হাতে আটকের পর তারই পরিবারের উদ্যোগে মাদকসেবী ও মাদক বিক্রেতা মুরাদ হোসেন থানায় আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছে বলে পুলিশ নিশ্চিত করছে।
মাদকের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব দৃড়তার সাথে বলেন, মাদক বিক্রেতা বা মাদক সেবী সে যেই হউক না কেনো জনস্বার্থে তাকে আইনের আওতায় আনতে কোন ছাড়া দেয়া হবে না। তিনি মাদক সেবন কারী ও মাদক বিক্রেতাদের পরিবারের উদ্দেশ্য সাংবাদিকদের মাধ্যমে বলেন, আপনার মাদকাসক্ত সন্তানকে তার উজ্জল ভবিষ্যত ও সমাজ থেকে মাদক নিমূর্লের স্বার্থে গোপনে নির্ভয়ে আমাকে ০১৭১৩৩৭৩৭১৮ সরকারি এই নাম্বারে মাদকের বিরুদ্বে সঠিক তথ্য প্রমান দিন। তথ্য প্রদানকারির সকল পরিচয় গোপন রাখা হবে।