ফরিদগঞ্জে আবারো মধ্যরাতে ভয়াবহ আগুন।।৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মো.শিমুল হাছান 

     ফরিদগঞ্জ   কালিরবাজারে আবারও  ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার  দিবাগত গভীর রাতে দক্ষিণ মাথায় অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এতে ৬টি দোকানের সম্পূর্ণ মালামাল ও অবকাঠামো পুড়ে গেছে। এতে অন্তত ৩০ লক্ষ টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।
সূত্র জানায়, রাত আনুমানিক   বোর চারটাায় আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাটি মসজিদের মাইক থেকে ঘোষণা করলে আশেপাশের লোকজন পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

 এক পর্যায়ে চাঁদপুর জেলার নতুন বাজার, ও পাশ্ববর্তী রায়পুর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে ফায়ার সার্ভিস সকাল ৬টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে।

এরই মধ্যে মেসার্স হক ট্রেডার্সের দুইটি দোকান, একটি টিনের দোকানে প্রায় পাঁচ লক্ষ টাকার টিন ছিল  আরএকটি সিমেন্টের গোডাউন প্রায় তিন লক্ষ টাকার সিমেন্ট ছিল,   মাহবুব ফারর্মেসিতে প্রায় দুই লক্ষ টাকার ওষুধ ছিল , আনোয়ার ভ্যারাইটিজ স্টোরে এন্ড ফুড সেলাররে দশলক্ষ টাকার বিভিন্ন ধরনের মালামাল ছিল, কলিমুল্ল্যাহ বেডিংস্টোরে   তুুলো ধুনার মেশিন সহ প্রায় তিন লক্ষ টাকার   মালামাল পোড়ে য়ায়, রায়হান অট ওয়াকসবের  প্রায় তিন লক্ষ টাকার মালামাল মালমাল পুড়ে চাই হয়ে যায়।

এ সময় আগুনে ক্ষতিগ্রস্ত  ব্যবসায়ী আনোয়ার  ভ্যারাইটিজ স্টোরের মালিক মো. আনোয়ার  হোসেন বলেন, চোখের সামনে মালামালসহ আমার দোকানটি পুড়ে যাচ্ছে দেখে আমি জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। আমার জীবনের অর্জিত পুঁজি ও লোন করা টাকা এবং আত্মীয়দের কাছথেকে দার করা টাকা এনে মালামাল কিনেছি।  মূহুর্তের মধ্যে পুড়ে নিঃশ্বেস হয়ে গেলো। আমি এখন  এইসব টাকা কী করে পরিশোধ করবো।

আগুন লাগার খবর পেয়ে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো.সাইফুল ইসলাম সোহেল ও আলমগীর হোসেন রিপন ও সংরক্ষিত মহিলা প্রার্থী রাবেয়া বেগম ক্ষতিগ্রস্ত ব্যাবসাইদের সান্তনা দিয়ে যান।

চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসের স্টেশন সহকারী ফরিদ আহম্মেদ বলেন, চাঁদপুরের ও রায়পুর থেকে আসা দু’টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত শেষে বলা যাবে।

ফরিদগঞ্জ উপজেলার বারপাত্ত ইউনোকে মোবাইল ফোনে দিনের তিনটায়  কালিরবাজার আগুনের খয়খতির বিষয় যানতে ছাইলে তিনি যানান এই বিষয়ে আমাকে কেউ কালিরবাজারে আগুন লাগার গঠনা যানায়নি আর আমি তো শারা দিন ঔ এলাকার পাশেই ছিলাম বলে যানান। আমি বিষয়টি যানার ছেস্টা করছি।