প্রেমিকের হাত ধরে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী উধাও

মতলব দক্ষিণ উপজেলার চিরায়ু গ্রামে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী তার প্রেমিকের হাত ধরে উধাও হওয়ার ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। গত ২ সেপ্টেম্বর ওই ছাত্রী তার পরিবারের সবার অজান্তে প্রেমিকার হাত ধরে পালিয়ে যায়।

সরজমিনে গিয়ে জানা যায়, ওই গ্রামের পাটোয়ারী বাড়ির প্রবাসী স্বপন তালুকদারের মেয়ে (১৩) স্থানীয় নাসিরকোর্ট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে হাজীগঞ্জ উপজেলার চারআনী গ্রামের কসাই বকাউল বাড়ির মৃত আইয়ুব আলী বকাউলের ছেলে আলী (১৭)-এর সাথে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঘটনার দিনে ছাত্রীটির মা নীলু বেগম তার মেয়ে স্কুল থেকে বাড়ি না ফেরার কারণে বিভিন্ন দিকে খোঁজাখুঁজি করে। পরের দিন তিনি জানতে পারেন তার মেয়ে ওই ছেলের সাথে প্রেমের টানে পালিয়ে গিয়ে তাদের বাড়িতে রাত্রিযাপন করছেন। নিজের মেয়েকে ফিরে পেতে ওই ছেলের বাড়িতে গেলে তারা মেয়েটিকে অন্য বাড়িতে লুকিয়ে রাখে।

এ ব্যাপারে মেয়েটির মা’র সাথে আলাপ করলে তিনি বলেন, আমার মেয়েটিকে ফুসলিয়ে নিয়ে গেছে ওই ছেলে। তাকে নিয়ে আসার জন্যে লোকজন পাঠালে তারা মেয়েটিকে ফেরত দেয়নি। থানায় কোনো অভিযোগ করেননি? প্রশ্ন করা হলে তিনি এর কোনো সঠিক উত্তর দেননি। তবে উভয়পক্ষে আপোস করার জন্যে উঠেপড়ে লেগেছে একটি চক্র।

এ নিয়ে বকাউল বাড়ির খাদিজা নামের ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ নেত্রী বলেন, ছেলে মেয়ে উভয় নাবালক, তাদের বিয়ের ব্যাপারে আপোস করা যাবে না। স্থানীয় ওয়ার্ড মেম্বার বারেক মিয়া বলেন, তাদের উভয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা বলেন, বিষয়টি কেউ আমাকে জানায়নি। এটি আইনের ব্যাপার।