নতুন বই বিতরণের মধ্যে দিয়ে সামাজিক কর্মসূচির সূচনা করলেন নবনির্বাচিত এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান

মো. শিমুল হাছান:

নতুন বছরের প্রথম দিনে কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই তুলে দিয়ে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে নব-নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, জাতীয় সাংবাদিক নেতা মুহম্মদ শফিকুর রহমান তার নির্বাচনী এলাকাতে সামাজিক কর্মসূচির শুভ সূচনা করেছেন। সারাদেশের ন্যায় মঙ্গলবার সকালে উপজেলার বালিথুবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের আয়োজন করা হয়। এমপি নির্বাচিত হওয়ার পর বই উৎসবই হচ্ছে সাংবাদিক শফিকুর রহমানের প্রথম কর্মসূচি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য নবনির্বাচিত এমপি ও উক্ত বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান বলেন, ‘নতুন বছরের প্রথম দিনে একযোগে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বিনামূল্যে বই বিতরণ করে সরকার সারাবিশে^  এক অন্যন নজির স্থাপন করেছে। বিগত ১০ বছর ধরে সরকার বিনামূল্যে এই বই বিতরণ করে আসছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই এই অসম্ভ্যব কাজটি সম্ভ্যব হয়েছে।’

তিনি আরো বলেন, ‘ফরিদগঞ্জের অতি জনগুরুত্বপূর্ণ সমস্যাসমূহকে চিহ্নিত করে তা আগে সমাধানের চেষ্টা করবো। মাদক, বাল্যবিবাহ, জঙ্গীবাদ ও দুর্নীতিরোধে বিশেষ উদ্যোগ গ্রহণ করবো। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদগঞ্জের প্রায় ৮০ শতাংশ জনগোষ্ঠীকে বিদ্যুতের আওতায় নিয়ে এসেছেন। খুব দ্রুত শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হবে।’

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. জসিম উদ্দিন মেম্বারের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন বিশিষ্ট আ’লীগ নেতা আমির আজম রেজা, ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল হাই মজুমদার, বিশিষ্ট সমাজসেবক ও আ’লীগ নেতা কামাল হোসেন।

এছাড়া বালিথুবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা তালুকদারের সভাপতিত্বে ও বিশিষ্ট সমাজসেবক ও আ’লীগ নেতা কামাল হোসেনের পরিচালনায় বালিথুবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।