ধর্ষণ-নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে এবং দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁদপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৫ জানুয়ারি বুধবার বেলা ১১টায় চাঁদপুর শহরের জোড় পুকুরপাড়স্থ জেএম সেনগুপ্ত সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক। ওয়াইডাবিস্নউসিএ অব চাঁদপুরের সহযোগিতায় মানববন্ধনে স্কুলের শিক্ষার্থী-শিক্ষক এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

ওয়াইডাবিস্নউসিএ’র সহকারী প্রধান শিক্ষক কবিতা সাহার সভাপতিত্বে মানববন্ধনে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক চাঁদপুর জেলা কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে যে অব্যাহত নারী ধর্ষণ ও নির্যাতন চলছে এর পেছনে সবচেয়ে বড় কারণ সমাজে মানবিক মূল্যবোধের অবক্ষয়। এ নিপীড়নের বিরুদ্ধে আমাদের সামাজিক ও রাজনৈতিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সারাদেশে সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন বিরোধী সেল গঠন এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি কার্যকর করার দাবি জানানো হয়।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের সদস্য সচিব কালা চাঁদ দাস অসিতের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন নারী নেত্রী কল্পনা সরকার, ওয়াইডাবিস্নউসির সাধারণ সম্পাদক পাপড়ি বর্মন, নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক পিএম বিল্লাল, শিশু থিয়েটারের সভাপতি আঃ সামাদ খান রাজন, ট্রানজেড বাংলাদেশের ম্যানেজার মনিন্দ্র বর্মণ, সাহিত্য মঞ্চের সাধারণ সম্পাদক আশিক বিন রহিম, স্বপ্নতরু সামাজিক সংগঠনের সভাপতি শরীফুল ইসলাম, নটমঞ্চের সাংগঠনিক সম্পাদক খাইরুল আলম জনি, ব্র্যাক চাঁদপুরের জুনিয়র সেক্টর স্পেশালিষ্ট আফসার উদ্দিন প্রমুখ।