ঢাকার ওয়ার্ড কাউন্সিলর নিউটন হত্যা মামলার  আসামী কাজী ইসমাইল ফরিদগঞ্জে আটক

শাহরিয়ার খাঁন কৌশিক ॥ ঢাকার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী কাজী ইসমাইল হোসেনকে আটক করেছে ফরিদগঞ্জ থানার পুলিশ। মঙ্গলবার বিকেলে উপজেলার ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের বিষেরবন্দ গ্রাম থেকে তাকে আটক করে ফরিদগঞ্জ থানার পুলিশের ওসি শাহ আলমের নির্দেশে এস আই ওমর ফারুকের নেতৃত্বে পুলিশ ফোর্স। পুলিশ আটকের পর তাকে আদালতে পাঠিয়েছে। সে ঢাকার সিটিকর্পোরেশনের মিরপুর ৮নং ওয়ার্ড কাউন্সিলার ও ছাত্রদল নেতা সাইদুর রহমান নিউটন হত্যা মামলার মৃত্যুদ- প্রাপ্ত আসামী।

পুলিশ সূত্র জানায়, ২০০২ সালে ঢাকায় তৎকালিন ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান নিউটন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এই ঘটনায় দায়েরকৃত মামলায় (ধানমন্ডী থানার মামলা নং- ২৩(৫)/০২)  দ্রুত বিচার ট্রাইব্যুনালেন (মামলা নং-২৮/২০০৪) দেয়া হলে। আদালত ৭জন আসামীর মধ্যে ৫জনকে মৃত্যুদ- ও ২জনকে যাবৎজ্জীবন কারাদন্ড প্রদান করেন।  মামলা চলমান অবস্থায় জামিন নিয়ে মামলার ৭নং আসামী কাজী ইসমাইল হোসেন বাইরাইনে চলে যায়। দীর্ঘদিন প্রবাস জীবন কাটানোর পর গত এক সপ্তাহ পুর্বে সে দেশে ফিরে নিজ বাড়ি ফরিদগঞ্জ উপজেলার ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের বিষেরবন্দ গ্রামে আসে। পুলিশ গোপন সূত্রে সংবাদ পেয়ে  তাকে আটক করে এবং মঙ্গলবার বিকেলে আদালতে প্রেরণ করে।

এব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম জানান, দীর্ঘদিন প্রবাসে থাকার পর দেশে আসার পর গোপন সূত্রে সংবাদ পেয়ে পুলিশ এই সাজাপ্রাপ্ত আসামীকে আটক করতে সক্ষম হয়।