জিলানী চিশতী কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের উদ্যোগে ভালো ফলাফল অর্জন এবং শিক্ষার মান-উন্নয়নের লক্ষ্যে ২০১৯ সালের এইচ.এস.সি পরীক্ষার্থীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
৬জানুয়ারী (রবিবার) দুপুর সাড়ে ১২টায় কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, ফরম পূরনের পর ছাত্র-ছাত্রীরা যে সময়টুকু পায় তা পড়ালেখায় ব্যয় করতে হবে। যারা নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থী সবাইকে পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে। এই কলেজে যেন পাবলিক পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে। তোমাদের পরীক্ষার আগে যে সময় আছে মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলেই ভালো ফলাফল অর্জন করা সম্ভব।
তিনি আরও বলেন, শিক্ষার্থীরা নিয়মিত কলেজে আসে কিনা সে ব্যাপারে কলেজ অধ্যক্ষ মনিটরিং করবেন। যারা কলেজে আসেনা তাদের অভিভাবকদের চিঠি দিয়ে অবগত করতে হবে। আমরা চাই এই প্রতিষ্ঠান একটি ভালো ফলাফল। শিক্ষকরা আরো মনোযোগ দিতে। আমাদের এই প্রতিষ্ঠানটি একটি প্রাচীনতম প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখতে হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা বাড়িতে মনোযোগ সহকারে পড়াশুনা করবে। ভালো ফলাফল অর্জন করে তোমরা কলেজের সুনাম বৃদ্ধি করতে হবে। তোমরা যে সমস্ত বিষয়ে দুর্বল স্ব স্ব বিষয়ের শিক্ষকদের সাথে যোগাযোগ করে বুঝে নিবে। সবাই ভালো ফলাফল করার জন্য চেষ্টা করতে হবে। তোমাদের মনোবল থাকতে হবে আমি বা আমরা ভালো ফলাফল অর্জন করব। লেখাপড়া হচ্ছে নিজের কাছে, তাই তোমাদের নিজেদেরই চেষ্টা করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি অধ্যাপক গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, প্রভাষক শামীমা আক্তার, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, জীব বিজ্ঞান বিভাগের প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক ফারজান আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবীবুর রহমান, প্রভাষক শাহাদাৎ হোসেন, প্রভাষক মাহাবুবুর রহমান, গভনির্ং বডির প্রাক্তন সদস্য ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মো: সফিক ক্বারী,গভনির্ং বডির সদস্য ও শাহতলী কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি লাইব্রেরিয়ান নাছরীন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তার, কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জিলানী চিশতী কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।