চাঁদপুর হরিনা ফেরিঘাটে বাগদা চিংড়ির পোনা সহ দুটি ট্রাক আটক।। পোনা নদীতে অবমুক্ত

শাহরিয়ার খান কৌশিক

চাঁদপুর সদর উপজেলার ১৩ নং হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাট নতুন টার্মিনাল ঘাটে বাগদা চিংড়ির পোনা সহ দুটি ট্রাক আটক করেছে স্থানীয়রা। পরে পুলিশকে খবর দিলে নৌ পুলিশ এসে ট্রাক চালক সহ ৪ জনকে আটক করে ফাঁড়িতে নিয়ে আসে।
আটককৃতরা হলো, সাতক্ষীরা জেলার বকচর গ্রামের জাহেদ(৩২), মনিরুজ্জামান (৩০)নাসির ,চট্টগ্রাম সীতাকুণ্ডর মোহাম্মদ শাহাবুদ্দিন(৫৫) নাছির(৪৫)।
এ ঘটনায় চাঁদপুর সদর এক্সেলেন্ট অমিত চক্রবর্তী ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করে।
পরে দুটি ট্রাক থেকে ৫৭ ব্যারেল বাগদা চিংড়ির পোনা ও ৪৭ টি বড় পাতিল বোঝাই পোনা নামিয়ে মেঘনা নদীতে অবমুক্ত করে। এসময় চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি ও নৌ পুলিশের ইনচার্জ গিয়াস উদ্দিন সহ স্থানীয় লোকজনের উপস্থিতিতে বাগদা চিংড়ির পোনা অবমুক্ত করে।
জানা যায়, সাগর থেকে বাগদা চিংড়ির পোনা ধরে এনে একটি চক্র দীর্ঘদিন যাবৎ অবৈধ পন্থায় বাগেরহাট মংলা কয়লা এলাকায় হ্যাচারিতে পাঠায়।
এই চক্রটি চট্টগ্রাম থেকে দুটি ট্রাক বোঝাই করে বাগদা চিংড়ির পোনা বাগেরহাট পাঠায়। গাড়ি দুটি হরিণা ফেরিঘাট নতুন টার্মিনাল আসলে স্থানীয়রা সন্দেহ করে আটক করে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ চারজনকে আটক করে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে। জব্দকৃত মাছগুলো রোববার ভোরে মেঘনা নদীতে অবমুক্ত করে।