চাঁদপুর পৌরসভার উদ্যোগে অবৈধ ফুটপাত দখলমুক্ত করতে অভিযান

স্টাফ রিপোর্টার : অবৈধ মটর চালিত রিকশা ও ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে চাঁদপুর পৌরসভা সোমবার (১৩ জানুয়ারি) ও মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুদিনে সাড়াঁশি অভিযান পরিচালনা করেছেন।

অভিযানে শতাধিক অবৈধ মটর চালিত রিকশার ব্যাটারি বিনষ্ট ও ২৫টি ভ্যানের শাকসবজি-ফলমূল জব্ধ করা হয়। জব্ধকৃত শাকসবজি-ফলমূল শহরের দুটি মাদরাসার এতিমদের মাঝে বণ্টন করে দেয়া হয়। এদিকে ফুটপাতে পথচারীদের নির্ভিগ্নে চলাচলে হকার ও অস্থায়ী কাঁচা বাজার উচ্ছেদ করা হয় একই সময়ে।

এ উচ্ছেদ অভিযান চলে পালবাজার ব্রিজ এলাকা, কালিবাড়ী, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, ছায়াবানীর মোড়, মিশন রোড, বাসস্ট্রান্ড, বিষ্ণুদি, ষোলঘর জিটি রোড, বিটি রোড, ওয়ারল্যাচ বাজার, ট্রাক রোড, লন্ডন ঘাট, নতুন বাজার ও জোড় পুকুর পাড় এলাকায়। উচ্ছেদকালে অবৈধ ফুটফাত দখলকারীদের হামলায় পৌরসভার দু’কর্মচারি আহত হয় বলে জানাগেছে। পরে তাদেরকে চিকিৎসা দেয়া হয়। চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহম্মেদের নির্দেশে উচ্ছেদাভিযানে নেতৃত্ব দেন প্রশাসনিক কর্মকর্তা মফিজ উদ্দিন হাওলাদার।

এ সময় উপস্থিত ছিলেন লাইসেন্স পরিদর্শক মোঃ মোশাররফ হোসেন, সহকারি লাইসেন্স পরিদর্শক রফি, সহকারী এসেসর শাহরিয়ার, ষাটলিপিকার রিয়াজ উদ্দিন রাসেল, সহকারী বাজার পরিদর্শক এমদাদ উল হক মিলন, ভান্ডার রক্ষক মোঃ ফয়সাল আহমেদসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।