চাঁদপুর পুলিশের ব্লক রেইড অভিযানে ইয়াবাসহ ব্যবসায়ী আটক

শাহরিয়ার খান কৌশিক  

চাঁদপুর মডেল থানা পুলিশ শহরের বিভিন্ন পাড়া মহল্লায় মাদক বিরোধী ব্লক রেইড অভিযান অব্যাহত রয়েছে। ২৭ জানুয়ারী রবিবার বিকেলে সহকারী পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরীর মডেল নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ব্লক রেইড অভিযানকালে চাঁদপুর শহরের পুরান বাজারের নিতাইগঞ্জ মম ফ্যাক্টরি মেরকাসিজ রোড বউবাজার এলাকাসহ বেশ কয়েকটি পাড়া মহল্লায় অভিযান পরিচালনা করা হয়।
মডেল থানার ব্লক রেইড অভিযানে মেরকাসিজ রোড কোহিনুর হল সংলগ্ন এলাকায় থেকে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ২৮ মাদক মামলার আসামি ইয়াবা বাচ্চু মিজি, আনোয়ার হোসেন, সোহেল বেপারী সহ তিন জনকে ২৬ পিচ ইয়াবা সহ হাতেনাতে আটক করে থানায় নিয়ে আসে।

অভিযানকালে সহকারী পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী পাড়া মহল্লার অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, চাঁদপুর সদর মডেল থানার পক্ষ থেকে এ ধরনের জন সচেতনতামূলক ব্লাক রেইড অব্যাহত থাকবে। সকল মাদক বিক্রেতা এবং সেবীদের উদ্দেশ্যে তিনি কঠোর হুশিয়ারী দিয়ে বলেন যারা মাদক বিক্রি এবং সেবনের সাথে রয়েছে তারা যেন এ পথ থেকে সরে আসে। তা নাহলে তাদেরকেসহ মদদদাতা এবং সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে।
আমরা চাই চাঁদপুর যেন শান্তির জেলা হিসেবে সর্বদা স্বীকৃতি লাভ করে। এই জেলা হোক সম্পূন্ন মাদকমুক্ত। এ এলাকায় যারা মাদক ব্যবসা করে তারা পুলিশের কাছে আত্মসমর্পণ করতে হবে তা না হলে তাদেরকে আটক করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চাঁদপুরে ৪৮ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেছে । আমরা চাই যারা মাদক ব্যবসায়ী করে তারা আত্মসমর্পণের মধ্য দিয়ে ভালো হয়ে যাক।

প্রত্যেক অভিভাবদের উদ্দেশ্যে তিনি বলেন, অভিভাবকদেরকে সচেতন হতে হবে। তাদের সন্তানদেরকে মাদক থেকে বিরত রাখার দায়িত্ব তাদেরই। যারা মাদকে সম্পৃক্ত রয়েছে তাদেরকে এই পথ থেকে ফিরানোর দায়িত্ব পুলিশের পাশাপাশি সমাজের সকল সচেতনদের নিতে হবে। চাঁদপুর শহরের প্রতিটি পাড়া মহল্লা মাদক মুক্ত করনে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
অভিযানকালে উপস্থিত ছিলেন, সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ নাসিম উদ্দিন, ওসি তদন্ত হারুনুর রশিদ, ইনেসপেক্টর আব্দুর রব, ইন্সপেক্টর মোঃ মনির আহমেদ, পুরান বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ শহীদ, এস আই জাহাঙ্গীর আলম, এসআই পলাশ বড়ুয়া, উপ-পরিদর্শক সৈকত ইসলাম, মডেল থানা পুলিশের সদস্যবৃন্দ।