চাঁদপুরে শুরু হলো  স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম

সকল ধরনের প্রতিকূলতাকে ঐক্যবদ্ধভাবে অতিক্রম করে আমরা এগিয়ে যাব – ডা.দীপু মনিএমপি

স্টাফ রিপোর্টার:  ভিডিও কনফারেন্সীর মাধ্যমে চাঁদপুরসহ ২৭ জেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।এ উপলক্ষে  ৮ আগষ্ট সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে জেলা নির্বাচন অফিস । স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন এই অনুষ্ঠানে এসময় চাঁদপুরসহ দেশের আট জেলার জনপ্রতিনিধি,প্রশাসনিক কর্মকর্তা,মুক্তিযোদ্ধা,সাংবাদিক,রাজনৈতিক ও পেশাজীবি নেতৃবৃন্দের সাথে রাজধানীর নির্বাচন ভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি প্রধান অতিথি হিসেবে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

চাঁদপুর জেলায় স্মার্ডকার্ড বিতরণ কার্যক্রম প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা.দীপুমনিএমপি। জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খানের সভাপ্রধানে ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো.মইনুল হাসান,অতিরিক্ত পুলিশ সুপার মো.মিজানুর রহমান,জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী,সিভিল সার্জন ডা.সাইদুজ্জামান,স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী,চাঁদপুর চেম্বার সভাপতি জাহাঙ্গির আখন্দ সেলিম,সনাক সভাপতি রোটা.কাজী শাহাদাত, ক্যাব সভাপতি জীবন কানাই চক্রবর্তী,প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী,সাধারন সম্পাদক মির্জা জাকির,সাবেক সভাপতি ইকরাম চৌধুরী,চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী,শাহরাস্তি পৌরসভার মেয়র এম এ লতিফসহ প্রশাসনিক,নির্বাচন অফিসের কর্মকর্তা ও অন্যান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।এ দিন ডা.দীপুমনিএমপি’র টাসহ ৩৪ জনের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হয়েছে। আজ ৯ আগষ্ট সকাল থেকে চাঁদপুর পৌর এলাকার ১ নং ওয়ার্ডে শুরু হবে বিতরণ।এর পর পর্যায়ক্রমে জেলায় দেয়া হবে স্মর্টকার্ড।
ডা. দীপু মনিএমপি তাঁর বক্তব্যে বলেন, নির্বাচন কমিশন আমাদের নির্বাচনকে এবং নির্বাচন প্রক্রিয়াকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন।একইভাবে আমাদের স্মার্টকার্ড বিতরণের মধ্য দিয়ে সারা বাংলাদেশের নাগরিকদেরকে সকল নাগরিক সুবিধা পাবার অনন্য সুযোগ তৈরি করে দিয়েছে।তার জন্য নির্বাচন কমিশনের সকলকে চাঁদপুরবাসীর পক্ষ থেকে সালাম,শুভেচ্ছ জানাচ্ছি।সেই সাথে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই।
তিনি আরো বলেন,আমাদের দেশ জ্ঞান-বিজ্ঞানে,তথ্য-প্রযুক্তিতে এবং সকল ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি ও উন্নয়ন হয়েছে। সামাজিক এবং নান্দনিকতার ক্ষেত্রে আমরা আরো এক ধাপ এগিয়ে গেলাম জাতীয় পরিচয়পত্রের এই স্মার্টকার্ড বিতরণের মধ্য দিয়ে। এই অগ্রগতির জন্য কৃতজ্ঞচিত্তে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি। যিনি নেতৃত্ব দিয়ে আমাদেরকে স্বাধীনতা দিয়ে গেছেন।তার সুযোগ্য কন্যার হাত ধরে আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সকল ধরনের প্রতিকূলতাকে ঐক্যবদ্ধভাবে অতিক্রম করে সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার যে অভিষ্ট লক্ষ আমরা আমরা ঠিকই পৌঁছে যাব।সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে হলে নির্বাচন কমিশনেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। নির্বাচন কমিশনের বেশ কিছু নির্বাচন জনগন দেখেছে। তাদের অধীনে সামনে জাতীয় নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।