চাঁদপুরে যাত্রীবাহী রফ রফ লঞ্চে ভয়াভহ আগুন।। শতাধীক যাত্রী প্রানে রক্ষা

শাহরিয়ার খাঁন কৌশিক।। চাঁদপুর-ঢাকা যাত্রীবাহী রফ রফ লঞ্চে ভয়াভহ আগুনের সূত্রপাত ঘটেছে। লঞ্চে থাকা শতাধীক যাত্রী অল্পের জন্য প্রানে রক্ষা পেয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় চাঁদপুর লঞ্চ ঘাট থেকে রফ রফ লঞ্চে ছাড়ার সময় এই আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে চাঁদপুরের ২টি ফায়ারসার্ভিসের টিম লঞ্চ ঘাটে এসে ১ ঘন্টার প্রচেষ্টায় তাৎক্ষনিক আগুন নেভাতে সক্ষম হয়েছে। এ সময় খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুল রহমান খাঁন পুলিশ সুপার জিহাদুল কবির,সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী ও নৌ পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

রফ রফ লঞ্চের মাস্টার মামুনুর রশিদ জানায়, লঞ্চ ছাড়ার পূর্বে হঠাৎ ইঞ্জিন রুমে আগুন লেগে যায়। ভিতরে তেলের ড্রামে আগুন লেগে গিয়ে আগুন আরো বেরে যায়। ডায়নামার ও বিদ্যুৎ এর সট সারকিটের কারনে এই আগুনের সূত্রপাত ঘটে। এই আগুনে রফ রফ লঞ্চে প্রায় দেড় কোটি টাকা ক্ষয় ক্ষতি হয়েছে।

ফায়ার ফায়ারসার্ভিস কর্মকর্তা জাবেদ জানায়, যাত্রীবাহী লঞ্চে আগুন লাগার খবর শুনে জল ও স্থলের ২টি ফায়ারসার্ভিসের টিম এসে আগুন নিভাতে সক্ষম হয়েছে। কি কারনে আগুন লেগেছে ও ক্ষয় ক্ষতির পরিমান কত হয়েছে তা তদন্ত করে বলা সম্ভব হবে।
আগুন লাগার সাথে সাথে লঞ্চে থাকা যাত্রীরা নিরাপদে ঘাটে নামতে পেরেছে।