চাঁদপুরে ভাড়াটিয়ার হামলায় মালিক আহত,মোটরসাইকেল ছিনতাই

                                                                    মাসিক ভাড়া ও গ্যাস বিলের টাকা চাওয়ায়
শাহরিয়ার খান কৌশিক,

চাঁদপুর পৌরসভার ৫ নং ওয়ার্ড রঘুনাথপুর বাজারে একতা বিস্কিট এন্ড ফ্যাক্টরির মাসিক ভাড়া ও গ্যাসের বিল বকেয়া টাকা চাইতে গেলে ভাড়াটিয়ার হামলায় প্রতিষ্ঠানের মালিক গুরুতর আহত হয়েেছ। প্রতিষ্ঠানের মালিক ইউসুফ আলী মাঝিকে রক্তাক্ত জখম করে বদ্ধ ঘরে অবরুদ্ধ করে রাখে এবং তার মোটরসাইকেলটি ছিনতাই করে নিয়ে যায় সন্ত্রাসীরা।
এই ঘটনায় চাঁদপুর মডেল থানায় ভাড়াটিয়া আজিজ তালুকদার বাবু, সাইদুর রহমান আরিফ সহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়রে করা হয়।

শুক্রবার ভোররাতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মমিনুল সঙ্গীয় ফোর্স নিয়ে রঘুনাথপুর একতা ব্র্যান্ড ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে আজিজ তালুকদের বাবুকে আটক করে থানায় নিয়ে আসে।
বিকেলে আটককৃত আসামিকে আদালতে প্রেরন করে পুলিশ।
আটককৃত আজিজ তালুকদার বাবু কল্যানপুর ইউনিয়নের কল্যান্দী গ্রামের মৃত কাদির তালুকদারের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, বালিয়া ইউনিয়নের নুরু মিয়া মাঝির ছেলে ইউসুফ আলী মাঝি ২০০০সালে রঘুনাথপুর বাজার এলাকায় মোফাজ্জল হোসেন নান্নু খানের কাছ থেকে ৫১ শতাংশ সম্পত্তি ক্রয় করে।
সেই সম্পত্তি উপর মালিক ইউসুফ আলী মাঝি একতা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি তৈরি করে ব্যবসা শুরু করেন।
সেই বিস্কুট ফ্যাক্টরি ২০০৮ সালে আজিজ তালুকদার বাবুর কাছে প্রতি মাসে ১০ হাজার ৫০০ টাকায় চুক্তিতে ভাড়া দেয়।
ভাড়াটিয়া আজিজ তালুকদের বাবু ৬ লক্ষ ৩৮ হাজার টাকা ভাড়া আটকে রাখে ও গ্যাসের বিল প্রায় দেড় লক্ষ টাকার না দিয়ে টাকা আত্মসাৎ করার চেষ্টা করে।
সেই টাকা চাইতে গেলে বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানের মালিক ইউসুফ আলী মাঝিকে সন্ত্রাসী কায়দায় বেদম মারধর করার পর রক্তাক্ত জখম করে। তাকে ঘরের ভিতরে আটকে রেখে তার মোটরসাইকেলটি ছিনতাই করে নিয়ে যায়। খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিনের নির্দেশে পুরান বাজার ফাঁড়রি এসআই জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ঘরের ভিতরে অবরুদ্ধ থাকা ইউসুফ আলী মাঝিকে উদ্ধার করে।
রক্তাক্ত জখম অবস্থায় ইউসুফ আলী মাঝি ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমানের কাছে গিয়ে ঘটনাটি জানালে তাৎক্ষণিক আসামিদের আটক করার জন্য মডেল থানা পুলিশকে নির্দেশ দেন। ভোর রাতে অভিযান চালিয়ে পুলিশ মামলার প্রধান আসামি আজিজ তালুকদের বাবুকে আটক করতে সক্ষম হয়।
ইউসুফ আলী মাঝি জানায়, একতা বিস্কিট এন্ড ফ্যাক্টরি সম্পত্তি নিয়ে ব্রাক ব্যাংকের সাথে মামলা চলমান রয়েেছ। সেই ঘটনাটি পুঁজি করে ভাড়াটিয়া আজিজ তালুকদের বাবু মাসিক ভাড়া ৬ লক্ষ ৩৮ হাজার টাকা ও গ্যাসের বিল দেড় লক্ষ টাকা আটকে রেখে নিজে আত্মসাৎ করার চেষ্টা করে। বকেয়া টাকা চাইতে গেলে সন্ত্রাসী বাহিনীদের নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায়। পুলিশ মামলার আসামিকে গ্রেফতার করার পর এলাকার দালাল চক্ররা ভয় ভীতি দেখিয়ে আসামিকে ছাড়য়িে নেওয়ার চেষ্টা চালান।
বকেয়া টাকা না দিয়ে উল্টো প্রতিষ্ঠানের মালিককে জানে মেরে ফেলার হুমকি দেয় ভাড়াটিয়া।
এই ঘটনায় সন্ত্রাসী ভাড়াটিয়া আজিজ তালুকদারসহ তার সংঘবদ্ধচক্রদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েেছন মামলার বাদী।