চাঁদপুরে ট্রেনের চাপায় গরুর মৃত্যু।। মরা গরু জবাই করে বিক্রি

শাহরিয়ার খান কৌশিক

চাঁদপুরে ট্রেনের চাপায় গরুর মৃত্যুর ঘটনা করেছে। মরা গরু সাথে সাথেই কসাই শহীদ জবাই করে বিক্রি করার অভিযোগ করেছেন স্থানীয়রা।
সোমবার বিকেল তিনটায় চাঁদপুর শহরের মিশন রোড রেল ক্রসিং ঘুনটি ঘরের সামনে এই ঘটনাটি ঘটে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, চাঁদপুর থেকে একটি ট্রেন লাকসাম স্টেশন যাওয়ার পথে মিশন রোড এলাকা আসলে রেল লাইনের উপরে থাকা সিরাজ গাজীর গরুটি সজোরে ধাক্কা মারে। এসময় গরুটি রেল লাইনের পাড়ে ছিটকে পড়ে ঘটনাস্থলে মারা যায়। মিশন রোড এলাকার গরুর গোশতের ব্যবসায়ী শহীদ কসাই ও তার ছেলে রিয়াদ ঘটনাস্থলে দৌড়ে গিয়ে মরা গরুটি জবাই করে। পরে রেল লাইনের পাড়ে গরুটি খালাস করে সেই গোস্ত মিশন রোডের মাথায় এনে আড়াই কেজি ভাগ করে ১০০০টাকা দরে বিক্রি করে।
খবর পেয়ে চাঁদপুর মডেল থানা এস আই অনুপ চক্রবর্তী ঘটনাস্থলে গিয়ে মরা গরুর গোস্ত বিক্রি করতে বাধা দেয়। এসময় কসাই শহীদ ও তার লোকজন পুলিশকে জানাই গরুটি জীবিত অবস্থায় জবাই করা হয়েছে বলে ভুল তথ্য দেয়। পুলিশ সেখান থেকে আসার পরই কসাই শহীদ ও তার ছেলে রিয়াদ সাথে সাথেই গরুর গোস্ত ভাগ করে বিক্রি করে ফেলে।
স্থানীয় কয়েকজন জানায়, কসাই শহীদ এভাবেই বিভিন্ন জায়গা থেকে মরা গরু কম মূল্যে নিয়ে এসে ভাগ করে গোস্ত বিক্রি করে হাজার হাজার টাকা অবৈধভাবে হাতিয়ে নেয়। সে এভাবে বেশ কয়েকবার মরা গরুর গোস্ত বিক্রি করেছে বলে অভিযোগ করেছে স্থানীয়রা। রেল গাড়ির আঘাতে গরুর মৃত্যু হয়েছে এবং মরা গরু ভাগে বিক্রি করেছে এই খবর স্থানীয়রা জানতে পেরে সেই গরুর গোস্ত কিনেনে। সেই গরুর গোস্ত শহীদ কসাই বহিরাগত লোকজন এর কাছে বিক্রি করেছে। শহীদ কসাই মরা মানুষের কাছে বিক্রি করায় স্থানীয়রা এর প্রতিবাদ করে এবং তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানায়।