চাঁদপুরে চেক ডিজঅনার মামলায় ১ বছরের কারাদন্ড।। অর্ধ কোটি টাকা জরিমানা

শাহরিয়ার খাঁন কৌশিক।।  চাঁদপুরে চেক ডিজঅনার মামলায় রতন খাঁন(৪৫)নামে এক প্রতারককে ১ বছরের কারাদন্ড প্রদান করেছে আদালত। সাজাপাপ্ত আসামি রতনকে ৫৪ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা প্রদান করার নির্দেশ দেয় আদালত।
সোমবার দুপুরে ফরিদগঞ্জ থানা পুলিশ তাকে আদালতে চালান করলে তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে।
জানা যায়, ফরিদগঞ্জ থানার টুবগী মহসিন ব্রিক ফিল্ডের মালিক রতন খাঁনের কাছ থেকে অগ্রিম ইট ক্রয় করে বাগড়ার বাসিন্ধা গ্রাহক ইসমাইল মিয়া। ২০১৪ সালের ১০ অক্টোবর তিনি ২৭ লক্ষ ২০ হাজার টাকা দিয়ে রতন খাঁন ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংকের তার নিজ একাউন্টের চেক দেয়। ইসমাইল মিয়া টাকা দিয়ে ইট না পাওয়ায় ২০১৪ সালের ৩০ ডিসেম্বর রতন তার ভাই মহসিন ও তার বাবা মনজিল খাঁনকে আসামি করে আদালতে চেক ডিজঅনার মামলা দায়ের করে। সেই মামলায় ২০১৮ সালের ৫ আগস্ট যুগ্ন দায়রা জজ মিজানুর রহমান ভূইয়া আসামি রতন খাঁনেকে ১ বছরের কারাদন্ড প্রদান করে রায় দেয়। এছাড়া  সাজাপাপ্ত আসামি রতনকে ৫৪ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা প্রদান করার নির্দেশ দেয় আদালত। মামলার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামি রতনকে রবিবার রাত ৯টায় ফরিদগঞ্জ থানা এস আই মনজুরুল আলম, রবিউল,এএসআই নাছির ভাটিয়ালপুর চৌড়াস্তা থেকে আটক করে।
রতন খাঁন ও ততার বাবা মনজিল খাঁন তাদের ব্রিক ফিল্ড কয়েক মাষ পূর্বে তাজু নামে এক ব্যাবসায়ির কাছে ৯১ লক্ষ টাকা বিক্রি করে।  তাজু প্রায় অনেক টাকা রতন ও তার বাবাকে দেয়ার পর তারা ফিল্ড হস্তান্তর করেনি।
এদিকে রতন খাঁন এলাকার শতাধীক গ্রাহকের কাছে অগ্রীম টাকা হাতিয়ে নিয়ে  ইট না দিয়ে টাকা আত্মসাৎ করে।
এদের বিরুদ্ধে এছাড়া আরো কয়েকটি মামলা হয়েছে। এছাড়া তার ভাই মোহসিন খাঁন নারী নির্যাতন মামলা, মাদক ও চেক ডিজঅনার মামলায় কয়েকবার জেল খাটেন।