চাঁদপুরে এসবি খাল পুনরুদ্ধার কাজ শুরু

  শাহরিয়ার খান কৌশিক,

চাঁদপুর পৌরবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে এসবি খাল পুনরুদ্ধার এর কাজ শুরু হয়েছে।

রবিবার রাত সাড়ে ৯ টায় চাঁদপুর ৩ আসনের এমপি শিক্ষা মন্ত্রী আলহাজ্ব ডাক্তার দীপু মনি এমপি বাসভবনের সামনে থেকে এসবি খালের পুনরুদ্ধার এর কাজ শুরু হয়।
খাল পুনরুদ্ধার কাজের উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার স্বাস্থ্য বিভাগের সভাপতি ও পৌর মহিলা কমিশনার ফরিদা ইলিয়াস।
এ সময় উপস্থিত ছিলেন ঠিকাদার রাসেল ভূঁইয়া সহ পৌরসভার অন্যান্য নেতৃবৃন্দরা।
কমিশনার ফরিদা ইলিয়াস জানায়, ঐতিহ্যবাহী এই এসবি খাল দিয়ে এক সময় নৌকা চলাচল করতো। এই খালটি নতুন বাজার ডাকাতিয়া নদী হতে সংযোগ শহরের মাঝখান দিয়ে কুড়ালিয়া হয়ে মেঘনা নদীতে মিলিত হয়।
এই খালটি বেশ কিছু জায়গা ভরাট করে দখল বাস চক্ররা দখল করে নেয়।
এই কারণে বর্ষার সময় পানি নিষ্কাশন বন্ধ হয়ে যাওয়ায় শহরের জলাবদ্ধতার সৃষ্টি হয়।চাঁদপুর বাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে জেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে দীর্ঘ বছর পর এই খালটির পুনরুদ্ধার এর কাজ শুরু হয়। এসবি খালটি পুনরুদ্ধার করতে গিয়ে যত বাধা আসুক না কেন সব বাধা উপেক্ষা করে কাজ সম্পূর্ণ করা হবে। এই এসবি খালটির আশেপাশে যত অবৈধ স্থাপনা থাকবে সবগুলো উচ্ছেদ করা হবে। এছাড়া নাইন ও থ্রি বেকু দুটি দিয়ে খালি ময়লা আবর্জনা এবং মাটি উঠানো হবে। খাল পুনরুদ্ধার শেষ না হওয়া পর্যন্ত চাঁদপুর পৌরসভা এই কাজ অব্যাহত থাকবে।