চাঁদপুরে আজ শপথ নেবেন ১৩ উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ ৩৯ জন

লক্ষ্মীপুর, নোয়াখালী ও চাঁদপুর জেলার ১৩টি উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৩৯জন আজ শপথ নেবেন। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান তাঁদের শপথবাক্য পাঠ করাবেন। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। আজ ২৩ এপ্রিল মঙ্গলবার বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ যাঁরা শপথগ্রহণ করবেন তাঁরা হচ্ছেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা; ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহমেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম; হাজীগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান গাজী মোঃ মাইনুদ্দিন, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন; শাহরাস্তি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ ফরিদ উল্যাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ মিরান ও মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার; কচুয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান মাহবুব আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম; মতলব উত্তর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছ, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা বেগম এবং মতলব দক্ষিণ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান এইচএম গিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান মবিন সুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রুনু। লক্ষ্মীপুর জেলার সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, ভাইস চেয়ারম্যান অ্যাডঃ রহমত উল্লাহ বিপ্লব ও মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার; রামগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান দেওয়ান বাচ্চু ও মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার; রায়পুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মামুনুর রশীদ, ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম; রামগতি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ রাহীদ হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা আক্তার জোসনা; কমলনগর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাপ্পী, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার। এছাড়া নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন, ভাইস চেয়ারম্যান ওবায়দ উল্যাহ বিপ্লব ও মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান জানান, চট্টগ্রাম বিভাগের অন্যান্য উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানগণ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নিলেও এবার চাঁদপুরের ৭টি উপজেলা, লক্ষ্মীপুরের ৫টি উপজেলা ও নোয়াখালীর হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানগণ চাঁদপুরে শপথ নেবেন।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ২৪ মার্চ এসব উপজেলার নির্বাচন সম্পন্ন হয়। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এদের মধ্যে কয়েকজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।