চাঁদপুরে অপহরণ হওয়া কিশোরী সাড়ে ৩ মাস পর ব্রাহ্মন বাড়িয়া থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

শাহরিয়ার খাঁন কৌশিক ॥  চাঁদপুর মডেল থানা পুলিশ কল্যাণী মজুমদার গুঞ্জন (১৫) নামে কিশোরীকে অপহরণ হওয়ার ৩ মাস ২০ দিন পর উদ্ধার করেছেন। এই ঘটনায় অভিযুক্ত অপু সাহা (৩২) কে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ বড়–য়া ব্রাহ্মনবাড়িয়া জেলার নবীনগর থানার শ্যামনগর গ্রাম থেকে অপহৃতা কিশোরী ও অপসাহাকে গ্রেফতার করে চাঁদপুরে নিয়ে আসে।

অপহৃতা কল্যাণী মজুমদার গুঞ্জন চাঁদপুর শহরের পুরাণ বাজার নিতাইগঞ্জ রোডের গৌতম মজুমদারের কন্যা। সে পুরাণ বাজার মধুসুদন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী।

গ্রেফতার হওয়া অপু সাহা কুমিল্লা জেলার হোমনা থানার হোমনা গ্রামের অজিত সাহার ছেলে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদ পারভেজ চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের জানান, ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর ওই কিশোরী বাসা থেকে বিদ্যালয়ে যাওয়ার পথে অভিযুক্ত অপুসাহাসহ তার সঙ্গীয়রা ওই কিশোরীর গতিরোধ করে অপহরণ করে নিয়ে যায়। এই ঘটনায় ওই কিশোরীর বাবা গৌতম মজুমদার তার মেয়েকে জোরপূর্বক অপহরণ করা হয়েছে মর্মে চাঁদপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপুসাহাসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে মামলা করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) পলাশ বড়–য়া বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে কিশোরীকে উদ্ধার ও অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হন।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে উদ্ধার হওয়া কিশোরী কল্যণী মজুমদারকে আদালতে পাঠানো হবে। আর গ্রেফতার হওয়া অপু সাহাকে আদালতে প্রেরণ করা হয়েছে।