চাঁদপুরে অটোরিকশায় চাঁদাবাজি ॥ আটো চালকদের বিক্ষোভ

                                                 পুলিশ সুপারের নিকট চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযোগ

স্টাফ রিপোর্টার:॥ চাঁদপুর শহরের বিষ্ণুদী রাস্তার মাথা থেকে আন্দন বাজার পর্যন্ত সড়কে চলাচলকারী অটোরিকশা চালকদের কাছ থেকে দৈনিক ও মাসিক চাঁদাবাদা আদয়ের অভিযোগ পাওয়া গেছে। চাঁদা না দেওয়ায় অটোরিকশা চালকদের হামলা করার ঘটনায় ৭জন চাঁদাবাজের বিরুদ্ধে অভিযোগ করেছেন অটো চালকরা। বৃহস্পতিবার (৯ আগষ্ট) দুপুরে ওই এলাকার ৪০জন অটোরিকশা চালক একত্রিত হয়ে পুলিশ সুপার শামসুন্নাহারের নিকট অভিযোগ দেন এবং পুলিশ সুপার কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। তারা অবিলম্বে চাঁদাবাজী বন্ধের দাবী জানান।

অভিযোগ পত্রের বিবরণে জানাযায়, বিষ্ণুদী রাস্তার মাথা থেকে আনন্দ বাজার পর্যন্ত প্রায় ৪০ জনের বেশী অটো চালক প্রতিদিন যাত্রী আনা-নেয়া করেন। এদের কাছ থেকে আনন্দ বাজার এলাকার ৭ জন চাঁদাবাজ দৈনিক ৩০ টাকা এবং মাসিক ৫০ টাকা করে আদায় করেন। তারা ওই এলাকায় প্রভাবশালী ও বখাটে হওয়ার কারণে তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায় না। অভিযোগ থেকে আরো জানা যায়, দীর্ঘদিন নিরবে সকল চালকই চাঁদা দিয়ে আসছেন। তারা কোন চালক চাঁদা না দিলে তাদেরকে শারিরীক নির্যাতন করেন এবং হুমকি ধমকি দেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিষ্ণুদী রাস্তার মাথায় অটো চালক ও অভিযোগকারী মো. দুলাল চৌকিদারের কাছ থেকে চাঁদা দাবী করে। চাঁদা দিতে রাজি না হলে তারা  দুলালকে চড়, থাপ্পড় ও লাথি মেরে আহত করে বলে দুলাল জানান। চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ থেকে চালকদের রক্ষা করার জন্য তারা সকলে জেলা প্রশাসন ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।