গাছের চারা চুরির করায় সময় চোর ধরায় চাঁদপুরে বনবিভাগের কর্মকর্তা কর্মচারিকে মারধর ॥ আটক-১

শাহরিয়ার খাঁন কৌশিক ॥ চাঁদপুর শহরের বনবিভাগের ভিতরে গাছের চারা চুরির করায় সময় হাতে নাতে চোরকে ধরায় বনবিভাগের কর্মকর্তা ও কর্মচারিকে মারধর করার ঘটনা ঘটেছে। এই ঘটনায় বনবিভাগের কর্মকর্তা হুমায়ন কবির বাদি হয়ে ৩ জনকে আসামী চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করে। গত বুধবার বিকেলে এসআই হাবিব সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে এক নারিকে আটক করে।
বৃহস্পতিবার দুপুরে আটক মামলার ২য় আসামী আয়শা আক্তার পারভিন(৪৩)কে পুলিশ আদালতে প্রেরন করে। আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে।
জানা যায়, শহরের বন বিভাগের প্রধান গেইটের বিপরিত দিকের বাসিন্ধা তাহের খলিফার ছেলে জাকির খলিফা(২৮) ও তার মা আয়শা আক্তার পারভিন কিছুদিন পর পর ভোরে বনবিভাগের ভিতরে ডুকে বিভিন্ন গাছের চারা চুরি করে নিয়ে বাহিরে বিক্রি করে। বেশ কয়েকদিন তাদের এই চারা চুরির ঘটনায় বনবিভাগের নার্সারির দায়িত্বে থাকা পিএম হুমায়ন কবির প্রতিবাদ করে। গত বুধবার ভোর ৬ টায় জাকির খলিফা বনবিভাগের ভিতরে ডুকে বিভিন্ন গাছের চারা চুরি করার সময় তাকে হুমায়ন কবির হাতে নাতে আটক করে। এসময় চোর জাকির খলিফাকে ছাড়িয়ে নেওয়ার জন্য তার মা আয়শা আক্তার পারভিন ঘর থেকে লাঠি সোঠা নিয়ে এসে তার ছেলেসহ নার্সারির দায়িত্বে থাকা পিএম হুমায়ন কবিরের উপর হামলা চালায়। এসময় খবর পেয়ে মতলব উত্তর দক্ষিনের ফরেস্ট অফির্সার কামরুল হাসান পিএম হুমায়ন কবিরকে হামলারিদের হাত থেকে রক্ষা করতে আসলে তাকেও মারধর করে।
এই ঘটনায় বনবিভাগের কর্মকর্তা চাঁদপুর মডেল থানায় ৩ জনকে আসামী করে মামলা দায়ের করায় পর বুধবার বিকেলে এসআই হাবিব চোর জাকির খলিফার মাকে আটক করে।
ঘটনার পর থেকে মামলার প্রধান আসামি পলাতক রয়েছে।