কচুয়ায় ৮২কেজি ওজনের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ॥

চাঁদপুরের কচুয়ায় ৮২ কেজি ওজনের মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ। কচুয়া থানার ওসি মো. ওয়ালী উল্যাহ জানান, পৌরসভার করইশ গ্রামের বিলকিছ কমিশনারের বাড়ির ওয়ালী উল্যাহ ফকিরের নিকট একটি কষ্টি পাথরের মূর্তি রক্ষিত আছে সংবাদ পেয়ে শুক্রবার মধ্যরাতে সিনিয়র এএসপি (কচুয়া সার্কেল) মো. শেখ রাসেলের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে মূর্তিটি উদ্ধার করে কচুয়া থানায় নিয়ে আসি।

জানাগেছে, শুক্রবার বিকেলে পৌরসভার করইশ গ্রামের মৃত: আবুল হাসেমের দুই পুত্র ওয়ালী উল্যাহ, ওসমান ও একই গ্রামের হানিফ মিয়ার পুত্র আমির হোসেন বাড়ির পাশে একটি পুকুরে জাল দিয়ে মাছ ধরার জন্য বাঁশের খুটি বসাতে গিয়ে নিচে শক্ত কোন বস্তুর আঘাতের টের পেয়ে সেখানেই দুই ফুট গর্ত করে ওই মূর্তি উদ্ধার করে। পরে রাতে তারা কচুয়া থানা পুলিশকে সংবাদ দেয়।

গতকাল শনিবার দুপুরে কচুয়া থানার ওসি’র কার্যালয়ে কচুয়া সার্কেলের এএসপি শেখ রাসেল ‘সাংবাদিকদের এক প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে’ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ ৮২ কেজি ওজনের বিষ্ণু মূর্তিটি ৩৮ ইঞ্চি দৈর্ঘ্য, ১৯ ইঞ্চি প্রস্থ। মূর্তিটির ব্যাপারে প্রতœতত্ত্ব বিভাগকে খবর দেয়া হয়েছে। তারা আসলে তাদের কাছে মূর্তিটি হস্তান্তর করা হবেও বলে তিনি জানান। এসময় কচুয়া থানার ওসি তদন্ত মুহাম্মদ শাহজাহান কামাল, উপ-পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন কবিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।