কচুয়ায় বাইছারা উচ্চ বিদ্যালয়ের ভবন ভেঙ্গে পুকুরে, ১০ শিক্ষার্থী আহত

schoolখোরশেদ আলম শিকদার ঃ

চাঁদপুরের কচুয়ায় বাইছারা উচ্চ বিদ্যালয়ের ভবন ভেঙ্গে পুকুরে পড়ে গেছে, আহত হয়েছে ১০ শিক্ষার্থী । ২৭ অক্টোবর বৃহস্পতিবার সকালে সপ্তম শ্রেনীর ক্লাশ চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থী ও বিদ্যালয় সুত্রে জানাযায়, বাইছারা উচ্চ বিদ্যালয়ের পূর্ব-উত্তর পাশে টিনসেড ভবনে বৃহস্পতিবার ২৭ অক্টোবর সকালে সপ্তম শ্রেণির ক্লাশ চলছিল। এসময় হঠাৎ ভবনটির উত্তরাংশের বেশ কিছু অংশ ভেঙ্গে পানিতে তলিয়ে যায়। এ অবস্থা দেখে শিক্ষার্থীরা প্রাণভয়ে এদিক সেদিক ছুটাছুটি করতে গিয়ে অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন বলেন, পুকুরের মালিক জাকির পাটোয়ারীকে পানি কমিয়ে পাড় (সীমানা) নির্ধারণের জন্য কয়েকবার বলা হলেও তিনি কোনো উদ্যোগ গ্রহণ করেননি।

ইউপি সদস্য মো. আব্দুল বারেক প্রধান জানান, ২ বছর আগে বিদ্যালয় কর্তৃপক্ষ ও সেকায়েফের যৌথ ব্যবস্থাপনায় প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে ভবনটি স্থাপন করা হয়েছে। বিদ্যালয়ের পাশে পুকুরের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। আল্লাহতায়ালা প্রানহানি থেকে কোমলমতি শিক্ষার্থীদের বাঁচিয়েছে।

এ ব্যাপারে পুকুর মালিক জাকির হোসেন পাটোয়ারী বলেন, ‘আমি বর্তমানে ঢাকায় রয়েছি। মাছ চাষের কারণে বিদ্যালয়ের কক্ষ পুকুরে ধ্বসে পড়ার বিষয়টি কেউ জানায়নি। তবে বিদ্যালয় কর্তৃপক্ষের স¤প্রতি ড্রেজারে মাটি কাটার কারণে এ ঘটনা হতে পারে।’