উত্তর সাহাতলী জোবাইদা হাইস্কুলের পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী উত্তর সাহাতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ২০১৯সালের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান উপলক্ষ্যে গতকাল (৩১জানুয়ারী) বৃহস্পতিবার বেলা ১২টায় বিদ্যালয় মিলনায়তনে আলাচনা সভা ,শিক্ষা উপকরন বিতরণ,ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মোশারফ হোসেন তালুকদারের সভাপতিত্ব ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং স্থানীয় জিলানী চিশতী কলেজ গভনির্ং বডির চেয়ারম্যান সোহেল রুশদী।
অনুষ্ঠানের প্রধান অতিথি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং স্থানীয় জিলানী চিশতী কলেজ গভনির্ং বডির চেয়ারম্যান সোহেল রুশদী তার বক্তব্য বলেন, এ বিদ্যালয়ে প্রতি বছর এস.এস.সি পরীক্ষায় ভালা ফলাফল অর্জন করে। তাই তোমাদের অতীতের ন্যায় এ বছরও ভালা ফলাফল অর্জন করে প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখব। উচ্চ শিক্ষার প্রথম ধাপ হচ্ছে এসএসসি। এখানে যারা ভালো ফলাফল অর্জন করবে তাদের জীবনে সাফল্য আসবে। বর্তমান যুগে কম্পিউটার সম্পর্কে ধারনা থাকতে হবে।
তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানে শিক্ষার মান অনেক ভালো। শিক্ষার মান ধরে রাখতে হলে তোমাদের মনোযোগ সহকারে পড়াশুনা করতে হবে। তোমরাই ভালো ফলাফল অর্জন করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে। শিক্ষার উন্নয়নে শিক্ষকদের দায়িত্ব অনেক বেশি। তাই শিক্ষকরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।
তিনি বলন, আমাদের বিদ্যালয়ে অবকাঠামোগত কিছু সমস্যা আছে, আশারাখি তা সমাধান হয়ে যাবে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব। চাদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মহোদয়ের উদ্যাগে আমাদের এই প্রতিষ্ঠানে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন অনুমোদন হয়েছে। দ্রুত কাজ শুরু হবে। এছাড়াও শাহতলী জিলানী চিশতী কলেজ, স্কুল, শাহতলী কামিল মাদরাসাসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের ছোয়া লাগিয়েছেন। এজন্য এই অনুষ্ঠান থেকে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মহাদয়কে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির তালুকদার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সদস্য মিসেস ফিরোজা বগম।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজমা আক্তার , ২৯ নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ সোহরাব হোসেন, সহকারি শিক্ষক মোঃ ইদ্রিস আলী, অভিভাবক শহীদুর রহমান মুন্সী।
বিদায় ও দোয়া অনুষ্ঠান শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোশারফ হোসেন তালুকদারসহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, দক্ষিন পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, সহকারি শিক্ষক মোঃ ইয়াছিন খান, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ নেছার আহমেদ, সহকারি লাইব্রেরিয়ান মাওলানা আব্দুল মান্নান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদর ৪নং ওয়ার্ডের সদস্য মো: সফিক ক্বারী, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ শাহজাহান খান, আব্দুল জলিল, অভিভাবক মো: আল আমিন খান প্রমূখ ।
অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোশারফ হোসেন তালুকদার। সমাপনী বক্তব্যের মাধ্যমে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।