আজ ২০মে বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) অধিকার পরিষদ এর প্রতিষ্ঠা বার্ষিকী

আজ ২০মে বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) অধিকার পরিষদ এর প্রতিষ্ঠা বার্ষিকী

আজ ২০মে বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) অধিকার পরিষদ এর প্রতিষ্ঠা বার্ষিকী

আজ ২০মে বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) অধিকার পরিষদ এর প্রতিষ্ঠা বার্ষিকী ১৪/০৫/২০১৮খ্রি. “বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা আইন-২০১৮ (প্রস্তাবিত)” তে ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে স্নাতক সমমান অতিগোপনে বাদ দিয়ে অবমূল্যায়ন ও অমর্যাদাকর উচ্চমাধ্যমিক সমমান করলে হোমিওপ্যাথি ক্রান্তিকাল সময়ে, যখন দেশের সকল হোমিওপ্যাথি পেশাজীবী সংগঠন নিরব ভূমিকা পালন করে তখন সময়ের প্রয়োজনে একমাত্র অরাজনৈতিক সংগঠন হিসাবে তৃর্ণমূল হতে ২০মে’ ২০১৮খ্রি. চিকিৎসক, শিক্ষক, কলামিস্ট ও প্রাক্তন সাংবাদিক- ডা. মো. আব্দুস সালাম (শিপলু) নেতৃত্বে “বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ” এর প্রতিষ্ঠা হয় ও চারদশকের শোষিত-বঞ্চিত কোর্সের রাষ্ট্রীয় সমমান বিহীন ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কৃতদের নিয়ে ডিএইচএমএস কোর্সকে স্নাতক সমমান করতে সমগ্র বাংলাদেশব্যাপী জনমত এবং সামাজিক আন্দোলন গড়ে তুলে।

অর্জন ও কার্যক্রমঃ ১। বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা আইন-২০১৮ (প্রস্তাবিত) ১৪/০৫/২০১৮খ্রি. তে ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে অবমূল্যায়ন ও অমর্যাদাকর উচ্চমাধ্যমিক সমমান অন্তর্ভুক্ত করেছিল, তা ২০মে’২০১৮খ্রি. হতে ৩০মে’ ২০১৮খ্রি. পর্যন্ত হোমিওপ্যাথি ক্রান্তিকাল সময়ে দেশের একমাত্র সংগঠনের হিসাবে “বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ” দেশের সকল ডিএইচএমএস কৃতদের সঙ্গে নিয়ে গণদাবি ও আন্দোলনের ফলে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এর চেয়ারম্যান ৩০মে’ ২০১৮খ্রি. দৈনিক ইত্তেফাক সহ একাধিক পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে ডিএইচএমএস কোর্সের স্নাতক সমমান নির্ধারণ দাবি মেনে নেয়। পরবর্তীতে প্রম্তাবিত আইনে সংশোধন করে স্নাতক সমমান অন্তর্ভুক্ত করতে বোর্ড বাধ্য হয়।

২। ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে স্নাতক সমমান করতে সংগঠনের পক্ষ হতে ০৩/০৬/২০১৮খ্রি. চেয়ারম্যান, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড, সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, আহবায়ক, আইন প্রণয়ন কমিটিকে লিখিত পত্র ও স্নাতক সমমান বিষয়ক বাংলাদেশ ও আন্তর্জাতিক ডকুমেন্ট/নথি প্রদান।

৩। ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে “স্নাতক (পাস) ডিগ্রি” সমমান নির্ধারণ করা ও বিশ্ববিদ্যালয় হতে ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সের স্নাতক (পাস) ডিগ্রি সমমান সনদপত্র প্রদান করা এবং বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডকে বিশ্ববিদ্যালয় ও কাউন্সিল করে বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা আইন (প্রস্তাবিত) বাংলাদেশ জাতীয় সংসদে পাস করা সহ প্রধান ১০ দফা দাবি বাস্তবায়ন করতে পদক্ষেপ নেবার জন্য “বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ,” বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটি’র প্রধান সমন্বয়ক ডা. মো. আব্দুস সালাম (শিপলু) কর্তৃক স্নাতক (পাস) সমমান ডকুমেন্ট/নথি (৩২ পাতা) সংযুক্ত “স্মারকপত্র/আবেদনপত্র” গত ০২ এপ্রিল’২০১৯খ্রি. চেয়ারম্যান, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ঢাকা ও গত ০৪ এপ্রিল’২০১৯খ্রি. সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা’ এবং ১০ এপ্রিল’২০১৯খ্রি. “বিশ্ব হোমিওপ্যাথি দিবস” এ মাননীয় চেয়ারম্যান, জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিকে রেজিষ্ট্রার্ড “স্মারকপত্র/আবেদনপত্র” প্রদান।

৪। ২১/০৪/২০১৯খ্রি. ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে স্নাতক সমমান অন্তর্ভুক্ত করে জাতীয় সংসদে আইন পাস করতে ও স্নাতক সমমান বিষয়ে ২ দফা সমাধান “বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ” এর প্রধান সমন্বয়ক ডা. মো. আব্দুস সালাম (শিপলু) কর্তৃক মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, স্বাস্থ্য সচিব, জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান, বোর্ড চেয়ারম্যান, অধ্যক্ষ, সকল হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ কে ডকুমেন্ট/নথি সহ রেজিষ্ট্রার্ড “স্মারকপত্র/আবেদনপত্র” প্রদান করা হয়।

৫। বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা আইন (প্রস্তাবিত) যা ১৪/০৩/২০১৩খ্রি. হতে বার বার সংশোধিত সেখানে ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে জাতীয় সংসদে পাসের জন্য স্নাতক সমমান এর পরিবর্তে সুবিধাবাদী শ্রেণী যাতে অবমূল্যায়ন ও অমর্যাদাকর উচ্চমাধ্যমিক সমমান করতে না পারে এবং চারদশকের শোষিত-বঞ্চিত ডিএইচএমএস কৃতদের সমমান বিষয়ে আশঙ্কা দূর করতে মহামান্য হাইকোর্টে রীট করে কোর্সের স্নাতক সমমান প্রস্তাবিত আইনে যথাযথভাবে অন্তর্ভুক্ত করতে আদালত হতে নির্দেশ নিতে বাংলাদেশে ডিএইচএমএস কোর্সের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু’র অার্দশ ধারণকারী অরাজনৈতিক সংগঠন “বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ” সংগঠনের অন্যান্যদের সাথে নিয়ে প্রস্তুতি গ্রহণ ও অন্যান্য ডকুমেন্ট/নথি সংগ্রহ এবং কাজ করছে। [ ইতিপূর্বে বাংলাদেশের অাপনহীন হোমিওপ্যাথি কলাম সৈনিক ও হোমিওপ্যাথি নেতা : ডা. মো. আব্দুস সালাম (শিপলু) কর্তৃক ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্সকে স্নাতক (পাস) ডিগ্রি সমমান নির্ধারণ করা প্রধান গণদাবি সহ অন্যান্য দাবিতে গত ০৪ ফেব্রুয়ারি’২০১৬খ্রি. মাননীয় প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও গত ০২ জানুয়ারি’২০১৭খ্রি. মহামান্য রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ।কে লিখিত রেজিষ্ট্রার্ড “আবেদনপত্র” প্রদান ] ১৯৭২খ্রি. হতে চারদশকের শোষিত-বঞ্চিত ডিএইচএমএস (হোমিওপ্যাথি) কৃতদের কোর্সের স্নাতক সমমান নির্ধারণ করা গণদাবি ও অধিকার আদায়ে চাটুকারি-সুবিধাবাদী শ্রেণী এবং সুসময়ের ব্যক্তিদের নিকট হতে দূরে থাকা যাদের ডিএইচএমএস কৃতরা ২০১৮খ্রি. চিনেছে-জানছে ও সকল ডিএইচএমএস কৃতরা সর্বদা ঐক্যবদ্ধ (একতায় বল) এবং সজাগ-সোচ্চার থাকবে এ প্রত্যাশা এবং নিরন্তর শুভ কামনা রইল। বাংলাদেশে ডিএইচএমএস (হোমিওপ্যাথি) অধিকার আদায়ে ও শোষণ-বঞ্চনা অবসানে সংগ্রাম চলছে এবং চলবে। প্রচারে : বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ। কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ।

প্রচারে : বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ। কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ।