আজ হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন

আজ হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলার ৩১টি কেন্দ্রের ২০০টি কক্ষে ইভিএম পদ্ধতিতে ৮০হাজার ২৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্যে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন। এই প্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) হবে হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন।

গতকাল রোববার বেলা ১০টা থেকেই উপজেলা নির্বাচন কার্যালয় হতে ভোটগ্রহণের মালামাল ও সারঞ্জামাদি নিয়ে ৩১টি কেন্দ্রের ৩১ জন প্রিজাইডিং অফিসার, ২০০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪০০ জন পোলিং অফিসারকে কেন্দ্রে পাঠিয়ে দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার। সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যগণ ইতিমধ্যে প্রতিটি কেন্দ্র এবং তার আশেপাশে পাহারা দিতে দেখা গেছে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী (নৌকা), বিএনপি থেকে মনোনীত উপজেলা বিএনপির নেতা ইসহাক খোকন ধানের শীষ প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী মোতালেব জমাদার (আনারস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মাইক প্রতীকে উপজেলা যুবলীগ আহ্বায়ক জাহাঙ্গীর বেপারী, বিএনপি থেকে মনোনীত ধানের শীষ প্রতীকে জিএম ফজলুর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত হাঁস প্রতীকে শাহনাজ বেগম, বিএনপি থেকে মনোনীত ধানের শীষ প্রতীকে ফাতেমা বেগম নির্বাচন করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম তালা প্রতীকে, খোরশেদ আলম উড়োজাহাজ প্রতীকে, ওয়াসীম পাটওয়ারী চশমা প্রতীকে, খোকা মিয়া টিয়া পাখি প্রতীকে, তোফাজ্জল মিয়া বাল্ব ও আবুল কাশেম বই প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

হাইমচর উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, ভোটগ্রহণের জন্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ৬টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পুরুষ ভোটার ৪১৪১৭ জন, মহিলা ভোটার ৩৮৮১৭ জন। মোট ৮০ হাজার ২শ’ ৩৪ জন। সকল প্রার্থীই বেশ প্রচারণা চালিয়েছেন। আজকের ভোটে কে হচ্ছেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তা দেখার অপেক্ষায় রয়েছে পুরো হাইমচরবাসী।